গাইবান্ধায় পুলিশের লাঠিপেটায় বিএনপির বিক্ষোভ পণ্ড

চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে গাইবান্ধা জেলা বিএনপির বিক্ষোভ মিছিল পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাসে পণ্ড হয়ে গেছে।

গাইবান্ধা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Oct 2017, 12:58 PM
Updated : 11 Oct 2017, 12:59 PM

বুধবার শহরের নিউ মার্কেট এলাকায় এ ঘটনায় ১৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি নেতারা।

এ সময় পুলিশ সাদুল্লাপুর উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছামছুল হাসান ছামছুলকে (৪৫) আটক করে।

তাছাড়া কর্তব্যরত ফোকাস বাংলার ফটোসাংবাদিক কুদ্দুস আলমকেও লাঞ্ছিত করে বলে অভিযোগ উঠেছে।

জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নিউ মার্কেটের সামনে পৌঁছালে পুলিশ বাধা দেয়।

“পুলিশের বাধা উপেক্ষা করে নেতাকর্মীরা মিছিল নিয়ে সামনে অগ্রসর হতে থাকলে পুলিশ লাঠিপেটা করে এবং টিয়ারশেল নিক্ষেপ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।”

জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল দাবি করেন, পুলিশের লাঠিপেটায় জেলা বিএনপির সভাপতি মইনুল হাসান সাদিক, সাধারণ সম্পাদক মাহামুদুননবী টিটুল, শহর বিএনপির সভাপতি শহিদুজ্জামান শহিদ, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোশাররফ হোসেন বাবু, মঞ্জুর মোরশেদ বাবু, আনিছুজ্জামান নাদিমসহ ১৫ জন আহত হয়েছেন।

তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ফোকাস বাংলার ফটোসাংবাদিক কুদ্দুস আলম বলেন, “বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিপেটা ছবি তুলছিলাম। এসময় পুলিশ আমাকে ছবি তুলতে নিষেধ করে ও লাঞ্ছিত করে।”

গাইবান্ধা সদর থানার ওসি খাঁন মো. শাহারিয়ার জানান, বিক্ষোভ মিছিলে বাধা দিলে নেতাকর্মীরা পুলিশের ওপর চড়াও হয়। পরে ৩ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

এসময় ছামছুল হাসান ছামছুল নামে একজনকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

সাংবাদিক লাঞ্ছিত হওয়ার ঘটনায় দুঃখ প্রকাশ করে ওসি জানান, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।