গণতন্ত্রহীনতা দুর্নীতিকে বিস্তৃত করে: রাষ্ট্রপতি

সাম্প্রদায়িক ঐতিহ্য রক্ষায় সকলকে এগিয়ে আহ্বান জানিয়ে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Oct 2017, 04:08 PM
Updated : 10 Oct 2017, 04:08 PM

মঙ্গলবার কিশোরগঞ্জের কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছরপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

রাষ্ট্রপতি বলেন, গণতন্ত্র ও উন্নয়ন একে অপরের পরিপূরক। গণতন্ত্র উন্নয়নকে বেগবান করে। অপরদিকে গণতন্ত্রহীনতা অপশাসন ও দুর্নীতিকে বিস্তৃত করে। এতে সামাজিক শৃঙ্খলা বিনষ্ট হয়।

“সমাজের প্রতিটি স্তরে গণতন্ত্রের চর্চা বাড়াতে হবে। একই সঙ্গে জনপ্রতিনিধি নির্বাচনের সকলকে সর্তক থাকতে হবে।”

চার দিনের সফরে সোমবার নিজ জেলা কিশোরগঞ্জে আসেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ সময়ে বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড পরির্দশন ও বিভিন্ন অনুষ্টানে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

রাষ্ট্রপতি আব্দুল হামিদ (ফাইল ছবি)

শোলাকিয়া হামলার কথা উল্লেখ করে আবদুল হামিদ বলেন, “শোলাকিয়া মাঠের ঈদের জামাত আমাদের গর্ব। এখানে গত বছরের জঙ্গি হামলায় আমাদের দীর্ঘ দিনের ঐতিহ্য নষ্ট হয়েছে।

“সন্ত্রাস ও জঙ্গিবাদ যেন আমাদের দীর্ঘদিনের সাম্প্রদায়িক ঐতিহ্যকে বিনষ্ট করতে না পারে সেজন্য রাজনৈতিক দল-মত ও ধর্ম নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে।” 

কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সোহরাব উদ্দিনের সভাপতিত্বে সভায় মধ্যে বক্তৃতা করেন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান জিল্লুর রহমান, সাবেক সচিব শফিক আলম মেহেদি, কটিয়াদী উপজেলা চেয়ারম্যান আবদুল ওয়াহাব আইন উদ্দিন, কটিয়াদী পৌরসভার মেয়র শওকত ওসমান শুক্কুর আলী।

আলোচনা সভার আগে রাষ্ট্রপতি আবদুল হামিদ কটিয়াদী উপজেলার ১০টি  উন্নয়ন প্রকল্প উদ্বোধন করেন।