শেরপুরে বিপুল হাইড্রোজেন পারক্সাইড উদ্ধার, নারী আটক

শেরপুরের নকলা উপজেলায় পাঁচ শতাধিক লিটার হাইড্রোজেন পারক্সাইড উদ্ধার করা হয়েছে, যেগুলো নাশকতার উদ্দেশ্যে মজুদ করা হয় বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য এক নারীকে আটক করা হয়েছে।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 05:36 PM
Updated : 5 Oct 2017, 05:43 PM

বৃহস্পতিবার রাতে চন্দ্রকোণা বাজারে এ অভিযান চালানো হয় বলে শেরপুরের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম জানান।

আটক মিনারা বেগমের (৩০) বিস্তারিত পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

জঙ্গি সম্পৃক্ততা থাকতে পারে পুলিশ সদরদপ্তরের এমন গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ অভিযান চালানো হয় বলে শেরপুরের এসপি রফিকুল হাসান গণি সাংবাদিকদের জানিয়েছেন।   

আমিনুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, এসপি রফিকুল হাসান গণির নেতৃত্বে রাত ৯টার দিকে জেলা পুলিশ চন্দ্রকোণা বাজারের একটি দোকানে অভিযান চালায়।

“সেখান থেকে ১৮টি কন্টেইনারে থাকা ৫৪০ লিটার হাইড্রোজেন পারক্সাইড উদ্ধার করা হয়। এতে জড়িত সন্দেহে আটক করা হয় এক নারীকে।

“কন্টেইনারগুলোর গায়ে ৫০% হাইড্রোজেন পারক্সাইড লেখা রয়েছে। শুক্রবার সকালে ঢাকা থেকে বিশেষজ্ঞ দল এসে এই রাসায়নিক পরীক্ষা করবে।”

এগুলো মজুদের পেছনে কোনো জঙ্গি সম্পৃক্ততা থাকতে পারে উল্লেখ করে আমিনুল বলেন, এটি বিস্ফোরক তৈরির উপাদান এবং কোনো ধরনের নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে এগুলো মজুদ করা হয়ে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

“হয়ত গেল দুর্গা পূজায় কোনো সন্ত্রাসী ঘটনা ঘটানোর জন্য এগুলো মজুদ করা হয়েছিল। গোয়েন্দা তৎপরতার কারণে তা সম্ভব হয়নি। তবে এখন অন্য কোনো নাশকতামূলক কর্মকাণ্ডে ব্যবহারের পরিকল্পনা থাকতে পারে।”