নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান বরখাস্ত

দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান মো. সোহরাব হেসেন বিশ্বাসকে বরখাস্ত করা হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 04:17 PM
Updated : 5 Oct 2017, 04:17 PM

স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে নড়াইল জেলা প্রশাসকের বরাবর পাঠানো এক পত্রে এ কথা জানানো হয়। 

স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক মো. সিদ্দিকুর রহমান বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেন।

নড়াইল শহরের রূপগঞ্জ পশুর হাটের ইজারার টাকা আত্মসাতের অভিযোগে দুদকের দায়ের করা মামলায় যশোরের একটি আদালত গত ২৬ সেপ্টেম্বর সোহরাব হেসেনসহ সাত আসামিকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন এবং এক লাখ ৯৬ হাজার টাকা করে জরিমানা করে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৪-০৫ অর্থবছরে সোহরাব হোসেন বিশ্বাস নড়াইল পৌরসভার মেয়র ছিলেন। ওই সময় রূপগঞ্জ পশুহাট ইজারার দরপত্র আহ্বান করা হয়। এইচএম সোহেল রানা পলাশ নামে এক ব্যক্তি সর্বোচ্চ ৬৫ হাজার ৬৬৫ টাকায় ওই হাটের ইজারা পান এবং তিনি দরপত্রের নিয়মানুযায়ী ব্যাংক ড্রাফটে ৩৩ হাজার টাকা জমা দেন। পরে তিনি দরপত্র মূল্য দিতে অপরাগতা প্রকাশ করে ইজারা থেকে অব্যাহতির আবেদন করেন। এরপর ইজারা দাতাকে তার জমাকৃত টাকা ফেরত দেওয়া হয়।

একইসঙ্গে নতুন করে ইজারার দরপত্র আহ্বান না করে আসামিরা অবৈধভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে ওই হাট তিনবছর ধরে খাস দেখিয়ে এক লাখ ৯৬ হাজার টাকা আদায় করে আসামিরা তা আত্মসাৎ করেন বলে মামলায় অভিযোগ করা হয়।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় যশোরের সহকারী পরিচালক ওয়াজেদ আলী বিশ্বাস ২০০৮ সালের ৭ অগাস্ট আটজনকে আসামি করে নড়াইল সদর থানায় এই মামলা দায়ের করেন।