ফরিদপুরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিসহ আটক ২

ফরিদপুরে ফাঁসির দণ্ডপ্রাপ্ত এক আসামি ও একাধিক মামলার অপর এক আসমিকে অস্ত্রসহ আটক করা হয়েছে বলে র‌্যাব জানিয়েছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Oct 2017, 08:02 AM
Updated : 5 Oct 2017, 08:11 AM

ঢাকার সাভার উপজেলার হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিং এলাকা থেকে বুধবার রাতে তাদের আটক করা হয় বলে ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মো. রইছ উদ্দিন জানান।

এরা হলেন- ফরিদপুর জেলা সদরের হাড়োকান্দি এলাকার নোমান ইবনে বাশার ওরফে টিবিএস বাবু (৩৯) ও ফরিদপুর জেলা সদরের ব্রাক্ষ্মণকান্দার আরাফাত হোসেন জুয়েল ওরফে ভাগনা জুয়েল (৩৭)।

রইছ বলেন, নোমান দীর্ঘদিন ধরে রাজধানীর মিরপুর, পল্লবী, মোহাম্মপুর ও লালবাগ এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছিল। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ১২টি হত্যা মামলা রয়েছে এবং তিনি ২০০৫ সালে ঢাকার মিরপুরের কলিম উদ্দিন হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি।

“নোমান আইন শৃঙ্খলা বাহিনীর নজর এড়াতে মালয়েশিয়ায় গিয়ে আত্মগোপন করে। সেখানে প্রায় সাড়ে তিন বছর থেকে ঢাকায় ফিরে মিরপুরের শাহাদৎ বাহিনীর সেকেন্ড ইন কমান্ডের দায়িত্ব পালন করেন।”
তিনি বলেন, “বর্তমানে সে ঢাকার লালবাগ থানার শ্রমিকলীগের প্রচার সম্পাদক। তাবলীগ জামাতের ছদ্মবেশ ধারণ করে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।”

এছাড়া আরাফাত হোসেনের ফরিদপুর জেলার কোতোয়ালি থানায় হত্যা, অস্ত্রসহ মোট ছয়টি মামলা রয়েছে বলে র‌্যাবের এ কর্মকর্তা জানান। 

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, “গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে। এ সময় তাদের কাছ থেকে দুইটি বিদেশি পিস্তল, তিনটি ম্যাগাজিন ও আট রাউন্ড গুলি উদ্ধার করা হয়।”

তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে বলে র‌্যাব জানিয়েছে।