গুঁড়িয়ে দেওয়া হলো ব্যাটারিচালিত রিকশা

বগুড়ায় ব্যাটারিচালিত বেশকিছু অটোরিকশা গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Oct 2017, 03:47 PM
Updated : 4 Oct 2017, 03:47 PM

বুধবার জেলা শহরের সাতমাথায় এসব অটোরিকশা আটক করে হাতুড়ি ও বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হয়। 

জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও পৌরসভা যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলী মুন রাজীব জানান, অভিযানে ১৭টি ব্যাটারিচালিত রিকশা আটক করে পৌর কর্তৃপক্ষ। পরে সেগুলো ধ্বংস করা হয়।

আলী মুন রাজীব জানান, বগুড়া আঞ্চলিক পরিবহন কমিটির সিদ্ধান্ত অনুযায়ী রেজিস্ট্রেশনবিহীন সিএনজিচালিত অটোরিকশাসহ সকল প্রকার অবৈধ যানবাহনের বিরুদ্ধে এই অভিযান চলবে।

যারা অবৈধ যানবাহন তৈরি ও বিক্রি করছে তাদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে বলে তিনি জানান।

অভিযান চলাকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আলী মুন রাজীব, বগুড়া পৌরসভার মেয়র এ কে এম মাহবুবর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল মন্ডলসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মেয়র মাহবুবর রহমান জানান, মঙ্গলবার একটি সভা হয়েছে। সেই সভায় জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিকী, পুলিশ সুপার আসাদুজ্জামান,  জেলা আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিন, বিআরটিএ-এর সহকারী পরিচালক উপস্থিত ছিলেন।

“ওই সভায় সিদ্ধান্ত হয় বগুড়ার যানজট নিরসন এবং বেপরোয়াভাবে চলাচলকারী ব্যাটারিচালিত অটো রিকশার বিরুদ্ধে অভিযান চালানো হবে। সেই সিদ্ধান্ত অনুযায়ী বুধবার অভিযান চালানো হয়।”

এর আগে মাইকিং করে ওইসব অটো রিকশাচালকদের সতর্ক করে দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

তিনি বলেন, ওই সভায় আরও সিদ্ধান্ত হয়, যারা এইসব অটোরিকশা তৈরি করছে এবং গ্যারেজ তৈরি করে অবৈধভাবে বিদ্যুতের ‘চার্জ ব্যবসা’ করছে তাদের বিরুদ্ধেও অভিযান চালানো হবে।