কূটনৈতিক ব্যর্থতায় বাংলাদেশ বন্ধুশূন্য: আমীর খসরু

কূটনৈতিক তৎপরতায় ব্যর্থতার কারণে বাংলাদেশ বন্ধুশূন্য হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 Oct 2017, 10:20 AM
Updated : 2 Oct 2017, 10:20 AM

সোমবার কক্সবাজার জেলা বিএনপি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

আমীর খসরু বলেন, “বিশ্বের যে সমস্ত জায়গায় মানবাধিকার লঙ্ঘিত হয়েছে; সেদেশের সরকারগুলো বিষয়টি জাতিসংঘের নিরাপত্তা পরিষদে নিয়ে গেছে। কিন্তু আমরা (বাংলাদেশ) সেক্ষেত্রে ব্যর্থ হয়েছি। সেটা নিরাপত্তা পরিষদের উত্থাপন করতে হয়েছে জাতিসংঘ মহাসচিবকে।

“কূটনৈতিক ক্ষেত্রে ব্যর্থতার কারণে আমরা (বাংলাদেশ) অভ্যন্তরীণভাবে শক্ত অবস্থান নিতে পারি নাই। অন্যদিকে বিশ্ব কূটনৈতিক ক্ষেত্রে আমাদের অবস্থানও পরিষ্কার করতে পারিনি।যে কারণে বাংলাদেশ বন্ধুশূন্য হয়ে পড়েছে।”

তিনি বলেন, “রোহিঙ্গা সংকটে কূটনৈতিক ব্যর্থতার কারণে বাংলাদেশের পক্ষে এই অবস্থায় কেউ দাঁড়াতে চাচ্ছে না। বরঞ্চ আজকে আমাদের বন্ধু ভাবাপন্ন যে দেশগুলো আছে তারা মিয়ানমারের পক্ষে অবস্থান নিয়েছে।”

এর চেয়ে দুঃখের বিষয় কিছুই হতে পারে না বলে মন্তব্য করে আমীর খসরু বলেন, কূটনৈতিক ক্ষেত্রে বাংলাদেশ পুরোপরি ব্যর্থ হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় মৎস্য বিষয়ক সম্পাদক সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজলসহ জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।