কিশোরগঞ্জে দুই হত্যা মামলায় দুইজনের ফাঁসির রায়

কিশোরগঞ্জে পৃথক দুইটি হত্যা মামলায় দুইজনকে ফাঁসির দণ্ড দিয়েছে আদালত।

কিশোরগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Sept 2017, 09:55 AM
Updated : 28 Sept 2017, 09:55 AM

বৃহস্পতিবার দুপুরে কিশোরগঞ্জের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আব্দুর রহমান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন কটিয়াদী উপজেলার ঘাগৈর গ্রামের আব্দুল হাকিম (৫০) ও ভৈরব উপজেলার চণ্ডিবের দক্ষিণপাড়া গ্রামের রফিকুল ইসলাম (২৮)।

রায় ঘোষণার সময় আব্দুল হাকিম আদালতে উপস্থিত থাকলেও রফিকুল ইসলাম জামিন নিয়ে পলাতক রয়েছেন বলে এপিপি হিসেবে মলয় ভৌমিক জানান।

মামলার নথির বরাত দিয়ে তিনি জানান, ছাগল চড়ানো নিয়ে ২০১৪ সালের ২৫ মার্চ সকালে সদর উপজেলার চরপুক্ষিয়া গ্রামের জয়নাল আবেদীনের বর্গাচাষি পশ্চিমপাড়া গ্রামের সুলতান মিয়ার স্ত্রী রসুনা খাতুনের সঙ্গে আব্দুল হাকিমের ঝগড়া হয়।এক পর্যায়ে হাকিম দা দিয়ে কোপ দিয়ে রসুনার হাতে আঘাত করেন।

“বিকালে জয়নাল আবেদীন এ ব্যাপারে হাকিমের কাছে কৈফিয়ত চাইলে তিনি ক্ষিপ্ত হয়ে উঠেন। এ নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে হাকিম বল্লম দিয়ে জয়নালের বুকে আঘাত করলে ঘটনাস্থলেই তিনি মারা যান।”

এ ঘটনায় জয়নালের ছেলে জসীম উদ্দিন বাদী হয়ে হত্যা মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ২৪ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

এদিকে ভাগ্নে দীন ইসলামের কাছে পাওনা ৩০০ টাকা নিয়ে ভৈরব উপজেলা সদরের মেঘনা ফেরিঘাট এলাকার মুদি দোকানদার রফিকুল ইসলামের বিরোধ চলছিল। ফেরি ঘাটে কর্মরত মো. জামালউদ্দিন ওই বিরোধের মধ্যস্থতা করতে গেলে ২০১৫ সালের ২৩ এপ্রিল রফিকুল তার বুকে ছোরা দিয়ে আঘাত করে হত্যা করে।

এ সময় স্থানীয়রা অস্ত্রসহ রফিকুলকে আটক করে পুলিশে দেয় বলে জানান এপিপি।

এ ঘটনায় নিহতের বড় ভাই কামাল মিয়া বাদী হয়ে রফিকুলকে আসামি করে মামলা করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ২৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।