শাবি শিক্ষার্থীদের স্বার্থে ছাত্রলীগের ২০ দফা

সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানের স্বার্থে ২০ দফা দাবি দিয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 01:30 PM
Updated : 25 Sept 2017, 02:58 PM

সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান।

লিখিত বক্তব্যে ইমরান বলেন, “ছাত্রলীগ প্রতিষ্ঠালগ্ন থেকেই সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন দাবি-দাওয়া পূরণে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের স্বার্থে ২০ দফা দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর দাখিলের সিদ্ধান্ত নিয়েছে।”

দাবিগুলোর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয়কে সেশনজটমুক্ত করা, ক্যাফেটেরিয়া, হলে সুলভমূল্যে মানসম্মত খাবারের ব্যবস্থা করা, ডিজিটাল শ্রেণিকক্ষ ও পর্যাপ্ত চেয়ার-টেবিল সরবরাহ করা, মেডিকেল সেন্টারের আধুনিকীকরণ, বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের জন্য উন্নত আবাসন ব্যবস্থা নিশ্চিতকরণ, উন্নত গবেষণাগার স্থাপণ করা, ক্যাম্পাসকে মাদকমুক্ত রাখা, যৌন হয়রানিসহ সকল প্রকার নির্যাতন বন্ধ করা, নিজস্ব পরিবহনের ব্যবস্থা করা।

২০ দফা দাবি সম্পর্কে ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বঙ্গবন্ধুর হাতেগড়া সংগঠন। বাংলাদেশ প্রতিষ্ঠার পেছনে ছাত্রলীগের ভূমিকা অনেক। তাই শিক্ষার্থীদের প্রাণের সংগঠন ছাত্রলীগ তাদের দাবি-দাওয়া পূরণে ২০ দফা দাবি সংবলিত কর্মসূচি হাতে নিয়েছ।

“শিগগরই আমরা এসব দাবিগুলো উপাচার্য বরাবর দাখিল করব এবং নির্দিষ্ট সময় পর আমরা দাবিগুলোর বাস্তবায়ন কতটুকু হয়েছে তা মনিটরিং করব।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রুহুল আমিন, জ্যেষ্ঠ সহ-সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আবু সাইদ আকন্দ, সহ-সভাপতি মোস্তাকিম আহমেদ মোস্তাক, জ্যেষ্ঠ যুগ্ম সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য সাজিদুল ইসলাম সবুজ প্রমুখ।