প্রতারণার মামলায় ইকবালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রতারণার মামলায় প্রিমিয়ার ব্যাংকের চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এইচবিএম ইকবাল ও তার ছেলে ইমরান এইচ ইকবালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ময়মনসিংহের একটি আদালত।

ময়মনসিংহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2017, 10:12 AM
Updated : 25 Sept 2017, 11:33 AM

সোমবার ময়মনসিংহের বিচারিক হাকিম রাকিবুল হাসান এ পরোয়ানা জারি করেন বলে জানান আদালতের পেশকার দেলোয়ার হোসেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, প্রতারণার মামলায় এইচবিএম ইকবাল এবং তার ছেলের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। পরোয়ানা ঢাকার রমনা থানায় পাঠানো হবে।

মামলার এজাহারে জানা যায়, ভালুকা সদর উপজেলার আক্কাস আলীর ছেলে কামরুজ্জামান এবং রুবেল মাহমুদকে আমেরিকা পাঠানোর কথা বলে ২০১৫ সালের ১৬ জুন ২০ লাখ টাকা নেন ইকবাল এবং তার ছেলে। কিন্তু দীর্ঘদিন ধরে আমেরিকায় না পাঠানোয় তাদের তাগাদা দেওয়া হয়। এক পর্যায়ে গত ১ ডিসেম্বর তারা টাকা নেওয়ার কথা অস্বীকার করেন।

এ ঘটনায় গত ৭ ডিসেম্বর প্রতারণার অভিযোগ এনে কামরুজ্জামান তাদের বিরুদ্ধে মামলা করেন বলে জানান বাদীপক্ষের আইনজীবী কফিলউদ্দিন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তারা আদালতে হাজির হয়ে জামিন নেননি বা কোনো জামিননামাও আদালতে দাখিল করেননি। পরে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে।

বাদী কামরুজ্জামান বলেন, কনসার্ন ইন্টারন্যাশনাল নামে একটি প্রতিষ্ঠানের মাধ্যমে তাদের দুই ভাইকে বিদেশ নেওয়ার কথা বলে টাকা নেন তারা।

এ ব্যাপারে ইকবাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বাদীপক্ষ যে সময় টাকা দেওয়ার কথা বলেছেন সে সময় তারা বিদেশে ছিলেন।

মামলাটি ষড়যন্ত্রমূলক উল্লেখ করে আইনগতভাবেই তা মোকাবেলা করবেন বলে জানান তিনি।