রোহিঙ্গাদের আশ্রয়ে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে: আইনমন্ত্রী

রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 02:47 PM
Updated : 23 Sept 2017, 02:47 PM

শনিবার ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে তিনি বলেন, মিয়ানমারে সামরিক সরকার রোহিঙ্গাদের জাতিগতভাবে নিশ্চিহ্ন করার যে অভিযান চালাচ্ছে তা মানবতাবিরোধী অপরাধ।

“নিরাশ্রয় রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে। আর সেটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দৃঢ় মনোবল ও সাহসিকতার জন্য।”

বিএনপির সমালোচনা করে আনিসুল হক বলেন, বিএনপির কাজ শুধু নয়াপল্টনের অফিসে বসে সংবাদ সম্মেলন করে পত্রিকায় আসা।

রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি না করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি না করে তাদের একবার দেখে আসুন।

“যতদিন পর্যন্ত রোহিঙ্গারা নিজ দেশে ফিরে যেতে না পারবেন ততদিন আমরা তাদের পাশে আছি। তবে রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেওয়ার জন্য আমাদের দাবি থাকবে।”

সংবিধানের ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় নিয়ে মন্ত্রী বলেন, “ষোড়শ সংশোধনী বাতিলের রায় আমরা পুঙ্খানুপুঙ্খভাবে পরীক্ষা করছি। যতক্ষণ আমাদের এই পরীক্ষা শেষ না হবে ততক্ষণ আমরা আইনি প্রক্রিয়ার শেষ পর্যন্ত যেতে থাকব।

“রায় পড়া শেষ হলেই ষোড়শ সংশোধনীর বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে আমরা এই নিয়ে রিভিউ আবেদন করব।”

কসবা মহিলা ডিগ্রি কলেজের নবীনবরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও কলেজ ক্যাম্পাসে একটি ভবন উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে আইনমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কসবা মহিল ডিগ্রি কলেজ গভর্নিং বডির সভাপতি এ কে এম বদিউল আলমের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আনিসুল হক ভুইয়া, আইনমন্ত্রীর সহকারী একান্ত সচিব রাশেদুল কাউসার ভূইয়া জীবন প্রমুখ।