ফরিদপুরে হিন্দুদের ছয়টি স্থাপনায় আগুন

দুর্গা পূজার কয়েকদিন আগে ফরিদপুরের মধুখালীতে এক রাতে হিন্দুদের ছয়টিসহ বিভিন্ন ধরনের সাতটি স্থাপনায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ফরিদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Sept 2017, 02:13 PM
Updated : 23 Sept 2017, 02:56 PM

মধুখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুৎফুন্নাহার বলেন, শুক্রবার গভীর রাতে উপজেলার আড়পাড়া ও ডুমাইন ইউনিয়নে এ ঘটনাগুলো ঘটে।

“দুর্গা পূজার আগে প্যানিক সৃষ্টির জন্য কেউ এসব ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এলাকায় নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।”

মধুখালী ফায়ার সার্ভিসের ফায়ারম্যান চৈতন্য সমাদ্দার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  শুক্রবার রাত আড়াইটার দিকে অগ্নিসংযোগের খবর পেয়ে আমরা ডুমাইনের লক্ষ্মীপুর গ্রামের নীলকমল কীর্ত্তনীয়ার বাড়ির আগুন ছাড়াও দুটি পাঠখড়ির পালার আগুন নিভাই।”

এছাড়া ডুমাইন ইউনিয়নের গড়িয়াদহ, নিশ্চিন্তপুর, ভেল্লাকান্দি এবং আড়পাড়া ইউনিয়নের পশ্চিম আড়পাড়া গ্রামের দুইটি স্থানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে তিনি জানান।

আড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন মোল্লা বলেন, “শুক্রবার রাতে পাশাপাশি দুটি ইউনিয়নের বিভিন্ন গ্রামের পাটখড়ির পালায় ও বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এদের মধ্যে ছয়টি হিন্দু বাড়ি ও একটি মুসলমানের বাড়ি রয়েছে।”

মধুখালী থানার ওসি শফিকুর ইসলাম বলেন, সনাতন ধর্মের অনুসারীসহ স্থানীদের গোয়াল ঘর, বাড়ির বারান্দা এবং সড়কের পাশের পাটখড়ির পালায় ‘অজ্ঞাতরা অগ্নিসংযোগ করেছে’। ওই দুটি ইউনিয়নের নিরাপত্তা জেরাদার করা হয়েছে। পুলিশের বিশেষ দলও টহল দিচ্ছে।

মঙ্গলবার হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পূজা শুরু হচ্ছে।