বেলকুচিতে ‘মুক্তিপণের জন্য অপহরণের’ পর লাশ উদ্ধার

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় ‘মুক্তিপণের দাবিতে অপহরণের’ দুই দিন পর সদ্য স্নাতক পাস এক তরুণের লাশ উদ্ধার করা হয়েছে; এ ঘটনার সঙ্গে জড়িত অভিযোগে পুলিশ দুইজনকে আটক করেছে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2017, 05:46 AM
Updated : 20 Sept 2017, 07:30 AM

বেলকুচি থানার এসআই আব্দুল আলিম জানান, বুধবার সকালে উপজেলার বিশ্বাসবাড়ি এলাকার হুড়াসাগর নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।

নিহত মনোতোষ কুমার সরকার (২৮) উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের খাস সোনামুখী গ্রামের মংলা সরকারের ছেলে। মনোতোষ এ বছর সিরাজগঞ্জ সরকারি কলেজ থেকে উদ্ভিদ বিজ্ঞান বিভাগে মাস্টার্স পাস করেন বলে তার স্বজনরা জানান।

আটককৃতরা হলেন - কামারখন্দ উপজেলার বলরামপুর গ্রামের গিয়াস উদ্দিনের ছেলে শিপন (৩২) ও বেলকুচি উপজেলার খাস সোনামুখী গ্রামের দেওয়ান কুমারের ছেলে সুজন কুমার।

নিহত মনোতোষের চাচাত ভাই অচিন্ত্য কুমার সরকার বলেন, সোমবার রাতে প্রতিবেশী সুজন কুমারের সঙ্গে পিকনিক খাওয়ার কথা বলে বলরামপুর গ্রামে শিপনদের বাড়ি যান মনোতোষ।

“রাত ৩টার দিকে মনোতোষের আরেক ভাই কৃষ্ণ কুমারের মোবাইলে ফোন করে অপহরণের কথা বলে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণের টাকা কিভাবে, কোথায় দিতে হবে তা নিয়ে রাত থেকে সকাল পর্যন্ত দফায় দফায় কথা হয়।”

তার পরও মনোতোষের সন্ধান না পেয়ে মঙ্গলবার দুপুরের দিকে থানায় অভিযোগ করা হয় বলে জানান অচিন্ত্য কুমার।

এসআই আলিম বলেন, অচিন্ত্যর অভিযোগের পর শিপন ও সুজনকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের দেওয়া তথ্যমতে কচুরিপানার ভেতরে লুকানো লাশ উদ্ধার করে পুলিশ।