যশোরে শিক্ষিকা জান্নাত হত্যায় তিনজনের যাবজ্জীবন

যশোরের তালবাড়িয়া ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জান্নাত পারভীন মিনা হত্যা মামলায় তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 03:22 PM
Updated : 19 Sept 2017, 03:22 PM

মঙ্গলবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো.ইমান আলী শেখ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন শহরতলীর শেখহাটি বিশ্বাস পাড়ার আব্দুল খালেক বিশ্বাস ও তার জামাতা ঝিকরগাছার আটুরা গ্রামের নুর ইসলামের ছেলে সাইফুল ইসলাম এবং শেখহাটি জামরুলতলা এলাকার আব্দুল গফুরের ছেলে মনিরুজ্জামান হিরক।

এদের মধ্যে মনিরুজ্জামান হিরক পলাতক রয়েছেন।

একইসঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয়মাস করে কারাদণ্ড দেওয়া হয়েছে বলে অতিরিক্ত পিপি (১) আবু সেলিম রানা জানান।

মামলারর নথির বরাত দিয়ে তিনি জানান, স্বামী অন্যত্র চাকরি করায় ১০ মাস বয়সী ছেলে নিয়ে উপশহর ৭ নম্বর সেক্টরের ১৯ নম্বর বাসায় ভাড়া থাকতেন জান্নাত পারভীন। ২০০৪ সালের ২৪ জুলাই প্রতিদিনের মত কলেজ থেকে বাড়ি ফিরে আসেন। পরদিন সকাল সাড়ে ৮টার দিকে বাড়ির অন্যান্য লোকজন দেখতে পায় ঘরের দরজা খোলা এবং ঘরের মেঝেতে তিনি পড়ে আছেন।

বিষয়টি তার ভাই উপশহর ডিগ্রি কলেজের অধ্যক্ষ কাজী হাবিবুল্লাহকে জানালে তিনি একজন চিকিৎসক নিয়ে  এসে বোনকে মৃত অবস্থায় পান।

এ ব্যাপারে কাজী হাবিবুল্লাহ বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে পুলিশ এবং পরে সিআইডি তদন্তের দায়িত্ব পায়। তদন্ত শেষে ২০০৮ সালের ৩১ জুলাই তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক মোবারক আলী।