মৌলভীবাজারে ডাকাতের হামলায় গুলিবিদ্ধ ৩

মৌলভীবাজারের কমলগঞ্জে ডাকাতের হামলায় তিনজন গুলিবিদ্ধসহ পাঁচজন আহত হয়েছে।

মৌলভীবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 11:32 AM
Updated : 19 Sept 2017, 11:32 AM

আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুল হক বাদশা জনান, তার ইউনিয়নের জালালিয়া গ্রামে সোমবার রাত পৌনে ২টার দিকে শ্রীমঙ্গল সোনালী ব্যাংকের হিসাব রক্ষক নিপতি রঞ্জন চৌধুরীর ঘরসহ তিনটি ঘরে ডাকাতরা হানা দেন।

“ডাকাতরা তিনটি ঘর থেকে নগদ ১০ হাজার টাকা, একটি ল্যাপটপ, ২০ ভরি স্বর্ণ ও চারটি মোবাইল ফোনসহ নয় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে গেছে।”

এ সময় ডাকাতদের হামলায় তিনজন গুলিবিদ্ধ ও দুইজন জখম হয়েছেন। তাদের সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজে ভর্তি করা হয়েছে বলে জানান তিনি।

গুলিবিদ্ধরা হলেন- নৃপতি রঞ্জন চৌধুরীর (৫৬), তার ছেলে নির্জন চৌধুরী (১৬), মেয়ে দৃষ্টি রানী চৌধুরী (১৯)।

চেয়ারম্যান বাদশা বলেন, রাতে মুখোশধারী ১৮ থেকে ২০ জন ডাকাত নৃপতির বাড়ির দরজা ভেঙে ভেতরে ঢুকে। পরে বাড়ির সব সদস্যদের জিম্মি করে আলমারি ভেঙে স্বর্ণ ও নগদ টাকা লুট করে তারা।

“নৃপতি তাদের বাধা দিতে গেলে ডাকাতরা তাকে বেঁধে মারধর শুরু করে। এ সময় তার ছেলে ও মেয়ে বাবাকে বাঁচাতে এগিয়ে গেলে ডাকাতরা তাদের গুলি করে।”

একই সময় ডাকাত দলের অন্য সদস্যরা পাশের ধনবতী ও বিশ্ববতীর ঘরের দরজা ভেঙে ভেতরে ঢুকে স্বর্ণালংকার ও মূল্যবান জিনিসপত্র লুট করে। পরে ধনবতী ও বিশ্ববতীকে দা দিয়ে কুপিয়ে পালিয়ে যায় তারা বলে জানান চেয়ারম্যান।

ডাকাত দল চলে যাওয়ার পর আহতদের উদ্ধার করে প্রথমে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে সিলেটে পাঠানো হয় বলে জানান বাদশা।

মঙ্গলবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে মৌলভীবাজারের পুলিশ সুপার মো.শাহজালাল বলেন, এ ঘটনায় জড়িতদের ধরতে ইতোমধ্যেই অভিযান শুরু করেছে পুলিশ। দ্রুতই তাদের আটক করা হবে।