ভোমরায় দ্বিতীয় দিনে আমদানি-রপ্তানি বন্ধ

ভারতের ঘোজাডাঙ্গা বন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো অ্যাসোসিয়েশনের কর্মবিরতি দ্বিতীয় দিনে গড়িয়েছে।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Sept 2017, 08:55 AM
Updated : 19 Sept 2017, 09:03 AM

কর্মবিরতি অব্যাহত থাকায় মঙ্গলবার সাতক্ষীরার ভোমরা স্থল বন্দরে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে বলে বন্দরের সহকারী কমিশনার রেজাউল হক জানান।

ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে দেশটির কাস্টমসের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করার প্রতিবাদে সংগঠনটি সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করে।

রেজাউল বলেন, ভোমরা কাস্টমস অফিস চালু থাকলেও সকাল থেকে পণ্যবাহী কোনো পরিবহন বন্দরে প্রবেশ করেনি।

এছাড়া বন্দরের উভয় পাড়ে মঙ্গলবার সকাল থেকে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক আটকা থাকতে দেখা গেছে।

ভোমরা স্থল বন্দর সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সহ-সভাপতি আবু মুসা বলেন, আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকায় সরকার কোটি কোটি টাকার রাজস্ব হারাচ্ছে।

সাতক্ষীরা চেম্বারের সহ-সভাপতি এনছান বাহার বুলবুল বলেন, ~কর্মবিরতিতে পণ্য ওঠা নাম বন্ধ থাকায় ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হচ্ছেন। বিশেষ করে কাঁচামাল ব্যবসায়ীদের বেশি ক্ষতি হচ্ছে।"

ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে দেশটির কাস্টমস কর্তৃপক্ষ গত ১৭ ই অগাস্ট বসিরহাট থানায় একটি সাধারণ ডায়েরি করে বলে সংগঠনের সাধারণ সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়।

এরপর চলতি মাসের ৯ তারিখে এক সভায় অভিযোগের প্রতিবাদে কর্মবিরতি ঘোষণা দেয় তারা। ওই ঘোষণা অনুযায়ী তারা কর্মবিরতি শুরু করায় ভোমরা বন্দরেও আমদানি-রপ্তানি বন্ধ হয়ে যায়।