প্রধানমন্ত্রীর অনুষ্ঠানস্থল পরিদর্শনে সংস্কৃতি মন্ত্রী

আগামী ডিসেম্বরে বগুড়ার মহাস্থান গড়ে অনুষ্ঠিতব্য ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’র অনুষ্ঠানস্থল পরিদর্শন করেছেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2017, 03:50 PM
Updated : 17 Sept 2017, 03:50 PM

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২ ডিসেম্বর এই আয়োজনের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন বলে জেলা প্রশাসন জানিয়েছে।

রোববার সকালে অনুষ্ঠানস্থল পরিদর্শনকালে প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মন্ত্রীকে এ অনুষ্ঠানের ঐতিহাসিক পটভূমি বর্ণনা করেন।

এ সময় মন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ছিল এমন বড় অনুষ্ঠান করার। এমন অনুষ্ঠান বগুড়াসহ ১৬ জেলাতেই হবে।

“এই আয়োজন বিশ্বের অন্য দেশগুলোর সঙ্গে বাংলাদেশের সংস্কৃতির মেলবন্ধন জোরদার করবে। বিশ্বের ৫০টি দেশ এই উৎসবে অংশ গ্রহণ করবে।”

এ সময় তার সঙ্গে ছিলেন সংস্কৃতি মন্ত্রণালয়ের সচিব ইব্রাহিম হোসেন, প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক মো. আলতাফ হোসেন, জেলা প্রশাসক মোহাম্মদ নুরে আলম সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল জলিল, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, জেলা কালচারাল অফিসার সাগর বসাক, শিবগঞ্জ পৌর মেয়র তৌহিদুর রহমান মানিক প্রমুখ।

বগুড়া জেলা প্রশাসক মো. নূরে আলম সিদ্দিকী জানান, ‘ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল অব হারমোনি’ অনুষ্ঠানের প্রাথমিক জায়গা নির্ধারণ করা হয়েছে মহাস্থান গড় রেস্ট হাউজের সামনের চত্বর।

“আগামী ২ ডিসেম্বর প্রধানমন্ত্রী অনুষ্ঠানটি উদ্বোধনের জন্য মহাস্থানে আসবেন। অনুষ্ঠানে ৫০টি দেশের সংস্কৃতিক বিষয়ক মন্ত্রী কিংবা সংস্কৃতি মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গ থাকবেন। তাদেরকে ইতিমধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে।”

মহাস্থান জাদুঘরের কাস্টডিয়ান মো. মজিবুর রহমান জানান, অনুষ্ঠানটি তিন দিনব্যাপী হবে এবং সার্কভুক্ত দেশের বাইরের দেশও অংশগ্রহণ করবে।