নীলফামারীতে দুই গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২৮

নীলফামারীর বুড়িখোড়া নদীতে মাছ শিকারের জন্য বাঁশের বেড়া দেওয়াকে কেন্দ্র করে পাশাপাশি দুই গ্রামের বাসিন্দাদের সংঘর্ষে অন্তত ২৮ জন আহত হয়েছেন।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Sept 2017, 01:01 PM
Updated : 14 Sept 2017, 01:01 PM

বৃহস্পতিবার সদরের সবুজপাড়া গ্রামের সঙ্গে  ডোমার উপজেলার শেওটগাড়ি গ্রামের লোকজনের এ সংঘর্ষ হয় বলে সদর থানার ওসি এরশাদুল আলম জানান।

ওসি জানান, আহতদের মধ্যে সবুজপাড়া গ্রামের হুসেন আলী ও আব্দুস সামাদ আলীকে রংপুর মেডিকেল কলেজ হাসাপাতালে পাঠানো হয়েছে।

বাকিদের মধ্যে নীলফামারী সদর আধুনিক হাপাতালে ১৩ জন ও ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৫ জনকে ভর্তি করা হয়েছে বলে তিনি জানান।

এলাকাবাসী জানায়, সদরের লক্ষ্মীচাপ ইউনিয়ন এবং ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়ন দিয়ে প্রবাহিত বুড়িখোড়া নদী। ওই নদীতে লক্ষ্মীচাপ ইউনিয়নের সীমানা ঘেঁষা সবুজপাড়া গ্রামের মৎস্য চাষি সমবায় সমিতির সদস্যরা মাছ ধরার জন্য বাঁশের বেড়া দিতে গেলে পাশের ডোমার উপজেলার হরিণচড়া ইউনিয়নের শেওটগাড়ি গ্রামের লোকজন তাতে বাধা দেয়।

এতে দুপক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়।

নীলফামারী সদর থানার ওসি এরশাদুল আলম জানান, ঘটনার পরপরই নীলফামারী ও ডোমার থানা পুলিশ ঘটনাস্থলে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

ডোমার থানার ওসি মোকছেদ আলী বলেন, “জনরোষ থেকে রক্ষার জন্য লক্ষ্মীচাপারে সবুজপাড়া গ্রামের আব্দুল করিমের ছেলে আবুল কালাম আজাদকে (৪০) উদ্ধার করে আমাদের হেফাজতে রাখা হয়েছে।”

এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

বিকালে তিনিসহ ডোমার উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে পরির্দশন করেছেন বলে জানান ওসি মোকছেদ।