অধ্যক্ষের কক্ষে ভাংচুর: বগুড়ার ৩ ছাত্রলীগ নেতা বহিষ্কার

বগুড়া সরকারি শাহ সুলতান কলেজের অধ্যক্ষের কক্ষে ভাংচুরের ঘটনায় ছাত্রলীগ থেকে তিন নেতাকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2017, 09:55 AM
Updated : 12 Sept 2017, 09:55 AM

সোমবার রাতে কেন্দ্র থেকে তাদের সাময়িক বহিষ্কার করা হয় বলে জেলা পাঠানো এক চিঠিতে জানানো হয়েছে বলে জেলা নেতারা জানিয়েছেন।

বহিষ্কৃতরা হলেন বগুড়া জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম শাওন, শাহ সুলতান কলেজ শাখা সভাপতি বিশ্বজিৎ কুমার সাহা এবং কলেজ শাখার সাবেক যুগ্ম সম্পাদক জোবায়ের হোসেন সোহেল।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম কুমার সাহা জানান, দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ওই তিন জনকে সোমবার রাতে কেন্দ্র থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

“বহিষ্কারের চিঠি জেলা ছাত্রলীগকে দেওয়া হয়েছে।”

এর আগে বিকালে কলেজের অধ্যক্ষ মো. এজাজুল হক সাত ছাত্রের বিরুদ্ধে শাজাহানপুর থানায় মামলা দায়ের করেন।  

মামলার নথি থেকে জানা যায়, দুপুরে কলেজে দ্বাদশ শ্রেণির প্রাক নির্বাচনী পরীক্ষা চলাকালে অসদুপায় অবলম্বন ও অশালীন আচরণের অভিযোগে এক শিক্ষার্থীকে পরীক্ষা থেকে বহিষ্কার করা হয়।

এ কারণে  ছাত্রলীগ নেতা-কর্মীরা অধ্যক্ষের কক্ষে গিয়ে ভাংচুর চালান। ওই ঘটনায় কলেজের স্টাফ কাউন্সিলের জরুরি সভায় দোষীদের বিরুদ্ধে মামলা দায়ের করার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিকালে অধ্যক্ষ বাদী হয়ে শাজাহানপুর থানায় আরিফুল ইসলাম শাওন, বিশ্বজিৎ কুমার সাহা ও শাহসুলতান কলেজ শাখার সাবেক যুগ্ম সম্পাদক জোবায়ের হোসেন সোহেলসহ সাত জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত পরিচয় আরও কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।