মারধরের অভিযোগে পুলিশের বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের মামলা

নড়াইলে ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানকে মারধরের অভিযোগে লোহাগড়া থানার সাবেক ওসিসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 06:18 PM
Updated : 11 Sept 2017, 06:18 PM

সোমবার লোহাগড়া আমলী আদালতের মামলাটি দায়ের করেন উপজেলার কাশিপুর ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান।

মামলার আসামির হলেন- থানার সাবেক ওসি বিপ্লব কুমার সাহা, এসআই নয়ন পাটোয়ারী, এসআই শিমুল কুমার দাশ, এসআই নাছির উদ্দিন আকন্দ, এসআই মিহির কান্তি পাল, এসআই শাহিনুর রহমান এএসআই মাসুদুর রহমান, এএসআই তানভীর হোসেন, এএসআই আব্দুল হাকিম, পুলিশ সদস্য হাফিজুর রহমান, আব্দুর সামাদ, রাজিউল ইসলাম, নাসির উদ্দিন ও আওয়ামী লীগ নেতা শরিফুল ইসলাম, নড়াইল সদর হাসপাতালের মেডিকেল অফিসার মঞ্জুরুল মোর্শেদ মুন।

বাদীর আইনজীবী উত্তম কুমার ঘোষ জানান, বিচারক জাহিদুল আজাদ মামলাটি আমলে নিয়ে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জাহিদ হাসানকে তদন্তের নির্দেশ দিয়েছেন ।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ৩ অগাস্ট রাতে লোহাগড়া পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী আশরাফুল আলমের পক্ষে কাশিপুর ইউনিয়নের চেয়ারম্যোন মতিয়ার রহমান কচুবাড়িয়া এলাকায় প্রচারনায় যান। এ সময় মতিয়ার রহমান ও স্থানীয়রা জাহাঙ্গীর নামে এক ব্যক্তির কাছ থেকে দুটি পিস্তল এবং সাত রাউন্ড গুলি উদ্ধার করে তাকে পুলিশে দেয়।

“ওই রাত সাড়ে ১১টার দিকে মতিয়ারকে থানায় ডেকে নিয়ে তৎকালীন ওসিসহ মামলার অন্য আসামিরা মারধর করেন। পরে তাকে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়। তার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহৃ থাকলেও চিকিৎসক মঞ্জুরুল মোর্শেদ মুন রিপোর্টে কোনো আঘাতের চিহৃ উল্লেখ করেননি।”

বাদী মতিয়ার রহমান বলেন, “তৎকালীন ওসিসহ পুলিশ সদস্যরা লোহাগড়া থানায় কর্মরত থাকায় ভয়ে মামলা করার সাহস পাইনি।”