হবিগঞ্জে নৌকাডুবি: অভিযান সমাপ্ত, তদন্তে কমিটি  

হবিগঞ্জ সদরে খোয়াই নদীতে নৌকাডুবিতে নিখোঁজদের উদ্ধারে অভিযান সমাপ্ত করেছে ডুবুরি দল। এছাড়া এ দুর্ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

হবিগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2017, 12:50 PM
Updated : 8 Sept 2017, 12:53 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় খোয়াই নদীর লম্বাবাগ পাথরছড়া এলাকায় যাত্রী বহনকারী একটি নৌকা ডুবে যায়। গভীর রাতে তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। 

সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম বলেন, শুক্রবার সকাল থেকে ঘটনাস্থলে অভিযান চালায় ঢাকা থেকে আসা ডুবুরি দল। বিকাল ৩টায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। এ সময়ে নতুন কোনো লাশের সন্ধান পাওয়া যায়নি।

জেলা প্রশাসক মনীষ চাকমা জানান, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নূরুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুল ইসলাম ভূঁইয়া ও সদর উপজেলা নির্বাহী অফিসার এটিএম আজহারুল ইসলাম।

তাদেরকে দ্রুততম সময়ের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে বলে জেলা প্রশাসক জানান।

বৃহস্পতিবার সন্ধ্যায় হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার পৌর ঘাটলা থেকে যাত্রী নিয়ে সুজাতপুরের উদ্দেশে রওয়ানা দেয় একটি ইঞ্জিনচালিত নৌকা, যাতে সিমেন্ট এবং যাত্রী ছিল। পথে লম্বাবাগ পাথরছড়া এলাকায় নৌকাটি ডুবে যায়। অধিকাংশ যাত্রী সাঁতরে তীরে উঠলেও অনেকে পানিতে তলিয়ে যায়।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের লিডার আবু তাহের জানান, রাত ১১টায় স্থানীয় লোকজন তিন জনের লাশ উদ্ধার করে। দুর্ঘটনার পর থেকে নৌকার মাঝি আইনাল হককেও খুঁজে পাওয়া যায়নি।

“নিখোঁজ যাত্রীদের উদ্ধারে শুক্রবার ঢাকা থেকে আবুল খায়েরের নেতৃত্বে চার সদস্যের একটি ডুবুরি দল হবিগঞ্জ আসে। শুক্রবার সকাল ১১টার দিকে তারা হবিগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যদের নিয়ে উদ্ধার অভিযানে নামেন।

“নতুন কাউকে উদ্ধার করতে পারেননি। বিকাল ৩টায় তারা উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন।”

নৌকাডুবিতে নিহতরা হলেন শহরের বাতিরপুর এলাকার বাসিন্দা অবলা সরকার (৪৭), বানিয়াচং উপজেলার ভবানীপুর গ্রামের বাসিন্দা শিশু মুক্তা রানী দাশ ও দক্ষিণ সাঙ্গর গ্রামের ফুল বানু (৭০)।