কক্সবাজারে আরও ৩ রোহিঙ্গার লাশ

মিয়ানমারের রাখাইন অঞ্চলে সেনাবাহিনীর অব্যাহত দমন-পীড়নের মধ্যে কক্সবাজারের টেকনাফ উপজেলায় নাফ নদী থেকে আরও তিন রোহিঙ্গার লাশ উদ্ধার করেছে পুলিশ।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Sept 2017, 04:15 PM
Updated : 6 Sept 2017, 04:17 PM

টেকনাফ থানার ওসি মো. মাইনউদ্দিন খান জানান, বুধবার রাত সাড়ে ৮টার দিকে নাফ নদীর হ্নীলা পয়েন্ট থেকে একটি ও দরগার চরে দুটি লাশ পাওয়া গেছে।

“লাশ ভাসতে দেখে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ গিয়ে এলাকাবাসীর সহায়তায় উদ্ধার করে। তারা নৌকা ডুবে মারা গেছেন বলে ধারণা করা হচ্ছে। ফুলে ওঠায় বয়স অনুমান করা যায়নি।”

এ নিয়ে বুধবার ২০ জনসহ গত দুই সপ্তায় ৭৩ রোহিঙ্গার লাশ উদ্ধার করা হল বাংলাদেশে। এছাড়া আরও দুই রোহিঙ্গা নারী বুধবার অসুস্থ হয়ে মারা গেছেন।

লাশগুলো টেকনাফের শাহপরীর দ্বীপ এলাকায় রাখার পর সেখানেই দাফনের ব্যবস্থা করা হচ্ছে বলে জানান ওসি মাইনউদ্দিন।

গত ২৪ অগাস্ট মিয়ানমারের রাখাইনে পুলিশ পোস্ট ও সেনাক্যাম্পে রোহিঙ্গা বিদ্রোহীদের হামলার পর সহিংসতা ছড়িয়ে পড়ায় সীমান্তে নতুন করে রোহিঙ্গা অনুপ্রবেশ শুরু হয়।

কক্সবাজার ও বান্দরবানে নাফ নদী পেরিয়ে সীমান্তের জিরো পয়েন্টে আশ্রয় নেওয়া অসহায় রোহিঙ্গাদের দিকে মিয়ানমারের সীমান্তরক্ষীদের গুলি করার ঘটনাও ঘটেছে।

জাতিসংঘের হিসাবে এ পর্যন্ত সোয়া লাখ রোহিঙ্গা রাখাইন থেকে পালিয়ে বাংলাদেশে ঢুকেছে। তবে প্রকৃত সংখ্যা এর চেয়ে কয়েক গুণ বেশি বলে সীমান্তবাসীর ধারণা।