উত্তরের বন্যার্তদের পাশে ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ

ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ জেলাবাসীর সহায়তায় উত্তরাঞ্চলের বন্যাদুর্গতদের জন্য ৫৫ লাখ টাকা সংগ্রহ করে ১২ ট্রাক ত্রাণসামগ্রী পাঠিয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Sept 2017, 05:15 PM
Updated : 5 Sept 2017, 06:30 PM

পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, ১২টি ট্রাকে মোট ১০ হাজার প্যাকেট ত্রাণসামগ্রী রয়েছে। একেকটি প্যাকেটে আছে পাঁচ কেজি চাল, দুই কেজি ডাল, আধা কেজি চিনি, আধা কেজি সুজি, আধা কেজি চিঁড়া ও দুটি খাবার স্যালাইন। তবে কিছু প্যাকেটে আছে শাড়ি ও লুঙ্গি।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ট্রাকগুলো জেলা পুলিশ লাইন্স থেকে আনুষ্ঠানিকভাবে লালমনিরহাট ও কুড়িগ্রামের উদ্দেশে রওনা হয়।

পুলিশ সুপার বলেন, বন্যাদুর্গতদের সাহায্যের জন্য একটি তহবিল গঠনের পর জেলার সর্বস্তরের মানুষের কাছে সাহায্যের আহ্বান জানিয়ে সাড়া পাওয়া গেছে।

“টাকা, নতুন কাপড়, শুকনো খাবার, ওষুধ, খাবার স্যালাইন ও বিশুদ্ধ পানি দিয়েছে বিভিন্ন স্তরের মানুষ। প্রায় ১৫ লাখ টাকার সামগ্রী জমা পড়েছে। আর জেলার সব পুলিশ দিয়েছে একদিনের বেতন, পাঁচ লাখ টাকা। মোট ৫৫ লাখ টাকা সংগ্রহ করা হয়েছে।”

বুধবার দুপুর থেকে লালমনিরহাট ও কুড়িগ্রামের বন্যার্তদের এসব সামগ্রী দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, এছাড়া আগামী সপ্তাহে দিনাজপুরে ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি নির্মাণ করতে নগদ ২০ লাখ টাকা দেওয়া হবে।

অনুষ্ঠানে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুদানের অর্থ হস্তান্তর করেন।

ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনের সংসদ সদস্য র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান তাসলিমা সুলতানা খানম নিশাত অনুষ্ঠানে ছিলেন।