নোয়াখালীতে স্বাস্থ্যসেবার মান নিয়ে কাদেরের অসন্তোষ

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে চিকিৎসক-নার্সদের অনুপস্থিতি, চিকিৎসাসেবার মান ও পরিবেশ দেখে অসন্তোষ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2017, 03:27 PM
Updated : 3 Sept 2017, 03:27 PM

মন্ত্রী রোববার দুপুরে ওই স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এরপর তিনি উপজেলার এএইচসি উচ্চবিদ্যালয়ে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানে মন্ত্রী বিভিন্ন প্রসঙ্গে কথা বলেন।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, “সহায়ক সরকার সংবিধানেই আছে। শেখ হাসিনার সরকারই আগামী নির্বাচনে সহায়ক সরকারের ভূমিক পালন করবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে।

“সহায়ক সরকারের দাবিতে খালেদা জিয়া আন্দোলনের ঘোষণা দিয়ে চলে গেলেন লন্ডনের টেমস নদীর পাড়ে। বলেছিলেন দুই মাস পরে আসবেন। দুই মাস পেরিয়ে গেছে। বিএনপির আন্দোলন এখন বেগম জিয়ার ভ্যানেটি ব্যাগে। বিএনপির আন্দোলনের কথা শুনলে মানুষ বলে, এই বছর না ওই বছর। আন্দোলন হবে কোন বছর?”

ছাত্রছাত্রীদের উদ্দেশে মন্ত্রী বলেন, “আওয়ামী লীগের জন্মের পর থেকে চট্টগ্রাম বিভাগের কেউ দলের সাধারণ সম্পাদক হতে পারেনি। আমি অজগাঁয়ের এই স্কুলের ছাত্র হয়ে এ পর্যায়ে এসেছি।

“আমি আশা করি তোমরা আমার চাইতেও অনেক বড় পদে অধিষ্ঠিত হওয়ার যোগ্যতা অর্জন করবে। যোগ্যতা অর্জনে লেখাপড়ার বিকল্প নেই। শুধু ছেলেরা নয়, মেয়েদেরও এগিয়ে আসতে হবে। আমাদের প্রধানমন্ত্রী আজ সারাবিশ্বে প্রশংসিত।

“বাংলাদেশ আজ সারাবিশ্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় আমরা ক্রিকেট বিশ্বে সুনাম অর্জন করেছি। তার নেতৃত্বে বাংলাদেশের রাজনীতি, অর্থনীতি এমনকি খেলাধুলার অবস্থানও পাল্টে যাবে।”

শিক্ষিতদের রাজনীতিতে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, “মেধাবী ও আদর্শবান লোকজন রাজনীতিতে আসলে রাজনীতি নষ্ট হবে না। খারাপ লোকেরা রাজনীতিতে আসলে রাজনীতি নষ্ট হয়ে যাবে। তারা এমপি-মন্ত্রী হলে আমাদের অসম্মান হবে।

“তরুণরা অনিয়মের কাছে মাথা নত করে না, কারণ তরুণরা ঝলমলে সকালের সূর্য। সততাকে অন্তরে লালন করে সংগ্রাম করলে কখনও পরাজিত হবে না।”

তিনি তরুণ ও ছাত্রসমাজকে মাদক থেকে দূরে থাকার আহ্বান জানান।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেল, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, বিদ্যালয়টির প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত অনুষ্ঠানে ছিলেন।