বিএনপিকে কলুষিত করার অজুহাত খুঁজে সরকার: ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার বুঝে গেছে আগামী নির্বাচনে তারা জয়ী হতে পারবে না; সেজন্য তারা অজুহাত খুঁজে বিএনপিকে জনগণের কাছে কলুষিত করার।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Sept 2017, 01:18 PM
Updated : 3 Sept 2017, 01:18 PM

রোববার দুপুরে ঠাকুরগাঁও সদর উপজেলার রায়পুর ইউনিয়নের ভেলাজান উচ্চ বিদ্যালয় মাঠে ছাত্রদল আয়োজিত সমাবেশ ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ জনগণের অংশগ্রহন ছাড়া ভোটে নির্বাচিত হয়েছে অভিযোগ করে তিনি বলেন, “তাই আমরা বলছি, এ সরকারের নৈতিকতা বা বৈধতা নেই। তারা আসন গ্রহণ করার পর সংবিধান পরিবর্তন করে তত্ত্বাবধায়ন সরকার সিস্টেম তুলে দিয়েছে।”

নেতাকর্মীদের উদ্দেশ্যে ফখরুল বলেন, “ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেমন ভোট বন্ধ করে দিয়েছিলেন। যদি আগামী দিনে ভোট হয়, তাহলে সেই ভোট রক্ষা করার দায়িত্ব আপনাদের। আমরা আমাদের ভোট কাউকে দিতে দিব না।”

তিনি বলেন, “আমরা চাই এদেশের সকল দলগুলোর অংশগ্রহণে একটি নিরপেক্ষ নিবার্চন হবে। যে দল নির্বাচিত হবে তাদেরকে আমরা দেশ চালানোর জন্য ফুলের মালা দিব।

“সুষ্ঠু ভোটের মাধ্যমে জয়ী হলে তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু কাউকে নির্বাচন করতে দিবেন না, সবাইকে দূরে ঠেলে রাখবেন এটা হতে পারে না।”

ফখরুল বলেন,  “এই সরকার মানুষকে ভয় পায় বলেই বুঝে গেছে আগামী নির্বাচনে তারা জয়ী হতে পারবে না। সেজন্য তারা অজুহাত খুঁজে বিএনপিকে জনগণের কাছে কলুষিত করার।

“বিএনপি শুধু একটা জিনিসই দাবি করে; একটা নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নিবার্চন চায়। সেজন্য আগে থেকে একটা লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে হবে।”

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি চৌধুরী মহেবুল্লাহ আবু নূর, সাধারণ সম্পাদক মাহাবুর হোসেন তুহিন, ছাত্রদলের সভাপতি মো. কায়েস প্রমুখ।