খারাপ লোক যেন ড্রাইভার-হেলপার না হয়: মন্ত্রী

টাঙ্গাইলের মধুপুরে চলন্ত বাসে ‘ধর্ষণের’ পর এক তরুণীকে হত্যার ঘটনাকে ‘পাশবিক’ বর্বরতা হিসেবে বর্ণনা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘খারাপ লোক’ যাতে গাড়ির ড্রাইভার-হেলপার হতে না পারে- সেদিকে মালিকদের খেয়াল রাখা দরকার।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2017, 01:07 PM
Updated : 1 Sept 2017, 01:07 PM

শুক্রবার ঢাকা থেকে নোয়াখালী যাওয়ার পথে ফেনীর মহিপাল এলাকায় সাংবাদিকদের সামনে এ কথা বলেন তিনি।

ঢাকার আইডিয়াল ল কলেজের ছাত্রী জাকিয়া সুলতানা রূপা গত ২৫ অগাস্ট রাতে বাসে করে সিরাজগঞ্জ থেকে ময়মনসিংহ যাওয়ার পথে ওই পাশবিকতার শিকার হন। বাসের কর্মচারীরা রূপাকে পালাক্রমে ধর্ষণের পর ঘাড় মটকে হত্যা করে টাঙ্গাইলে রাস্তার পাশে লাশ ফেলে যায়।

ওই ঘটনায় বাসের চালক, সুপারভাইজার, সহকারীসহ পাঁচজনকে পুলিশ গ্রেপ্তার করে। তারা সবাই ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

কাদের বলেন, “ঘটনাটি পাশবিক, নৃশংস ঘটনা। রূপার অ্যাডভোকেট হওয়ার স্বপ্ন পূরণ না হওয়াটা দুঃখজনক।”

ওই ঘটনার নিন্দা জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, “এ সমাজে খারাপ লোকের অভাব নেই। খারাপ লোকরা যেন গাড়ির ড্রাইভার-হেলপার না হতে পারে সেটি মালিকদের খেয়াল রাখতে হবে।”

ঈদযাত্রায় মানুষের ভোগান্তি লাঘবে সরকার তৎপর রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, “ঈদযাত্রায় মহাসড়ক নিয়ে এবার ভয়-ভীতি ছিল অনেক বেশি। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও প্রকৌশলীরা ২৪ ঘণ্টা কাজ করছে। স্বয়ং প্রধানমন্ত্রী গত সাত দিন ধরে বিষয়টি মনিটরিং করছেন।”

ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মিয়াজী স্বপনসহ সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।