লালমনিরহাটে ‘জেএমবি নেতা’ গ্রেপ্তার

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে, যে জেএমবির তামিম-সরোয়ার গ্রুপের নেতা বলে দাবি পুলিশের।

লালমনিরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2017, 10:13 AM
Updated : 30 August 2017, 02:00 PM

লালমনিরহাটের পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, হাতীবান্ধার টংভাংগা গ্রামের নিজ বাড়ি থেকে মঙ্গলবার রাকিবুল ইসলাম রাকিবকে (২২) গ্রেপ্তার করা হয়। এ সময় তার বাড়ি থেকে ২২টি জেহাদি বই উদ্ধার করা হয়েছে।

বুধবার তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান এসপি রশিদুল।

দুপুরে নিজ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসপি রশিদুল বলেন, রাকিব লালমনিরহাটে জেএমবির তামিম-সরোয়ার গ্রুপের আইটি বিষয়ক সম্পাদক। তিনি টংভাংগা গ্রামের কোরবান আলীর ছেলে এবং ভবানীপুর শিফাতিয়া ফাজিল মাদ্রাসার ফাজিল ১ম বর্ষের ছাত্র।

এসপি বলেন, রাকিব ২০০৯ সালে ইসলামি ছাত্রশিবিরে যোগদান করে পরে সাথী পর্যায়ে যান।২০১৪ সালে জেএমবিতে যোগ দেন।

“বর্তমান তিনি তামিম-সরোয়ার গ্রুপের দাওয়া শাখার আইটি বিষয়ক সম্পাদক।”

 

এসপি রশিদুল বলেন, রাকিব দিনাজপুরের কান্তজী মন্দিরে হামলার ঘটনায় জড়িত। এছাড়া ২০১৬ সালে টঙ্গীতে জেএমবির গোপন বৈঠকে পুলিশের অভিযান চলাকালে পালিয়ে যান, যে বৈঠক থেকে ১২ জনকে আটক করা হয়েছিল।

“রাকিবের ‘৩১৩ বদরে সৈনিক’, ‘নাঙ্গা তরবারি’, ‘খেলাফত সৈনিক’, ‘ফিদাহী হামলা’সহ ১৩টি ফেসবুক আইডি রয়েছে।তার অস্ত্র প্রশিক্ষণও রয়েছে।”

তার বিরুদ্ধে হাতীবান্ধা থানায় সন্ত্রাস বিরোধী আইনের মামলা হয়েছে বলেও এসপি জানান।

প্রেস ব্রিফিংয়ে জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ছাড়াও অতিরিক্ত পুলিশ সুপার এমএন নাসির উদ্দিন, সুব্রত কুমার রায়, সহকারী পুলিশ সুপার লিজা বেগম উপস্থিত ছিলেন।