শিমুলিয়া ঘাটে ৩ শতাধিক গাড়ির সারি 

ঘরমুখো মানুষের চাপ ও পদ্মায় তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে তিন শতাধিক গাড়ি পারাপারের অপেক্ষায় রয়েছে।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2017, 07:17 AM
Updated : 30 August 2017, 07:17 AM

শিমুলিয়া ঘাট বিআইডব্লিউটিসির এজিএম খন্দকার শাহ নেওয়াজ খালেদ বলছেন, বুধবার শিমুলিয়া ঘাট ঘিরে তিন শতাধিক যান পারাপারের অপেক্ষায় থাকলেও চাপ তুলনামূলক কম।

দক্ষিণাঞ্চলের ২১ জেলার প্রবেশদ্বার শিমুলিয়া ঘাট দিয়ে ঈদযাত্রীদের পাশাপাশি কোরবানির গরুর ট্রাকের চাপও আছে। এ অবস্থায় ফেরি স্বাভাবিক গতিতে চলতে না পারায় ঘাটে যানবাহনের লাইন ক্রমান্বয়ে দীর্ঘ হচ্ছে।

শাহ নেওয়াজ খালেদ বলেন, পদ্মায় তীব্র স্রোত ও বাতাসের কারণে স্বাভাবিক এক ঘণ্টা ২০ মিনিটের পরিবর্তে ফেরিগুলোর পদ্মা পাড়ি দিয়ে কাঁঠালবাড়ি পৌঁছাতে দুই থেকে আড়াই ঘণ্টা সময় লেগে যাচ্ছে।

“সকাল থেকে তিনশর বেশি গাড়ি শিমুলিয়া ঘাট দিয়ে পদ্মা পারাপারের অপেক্ষায় রয়েছে; এর মধ্যে ট্যাক্সির সংখ্যাই বেশি। তবে মঙ্গলবারের চেয়ে গাড়ির চাপ কিছুটা কম মনে হচ্ছে।”

এছাড়া দ্রুত গন্তব্যে পৌঁছতে অনেকে লঞ্চ এবং স্পিড বোট ব্যবহার করছেন বলে জানান তিনি। 

ঈদ ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে শিমুলিয়া ফেরিঘাট এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে মুন্সিগঞ্জের পুলিশ সুপর মোহাম্মদ জায়েদুল আলম জানান।

তিনি বলেন,“ঘাট এলাকায় সিসি ক্যামেরাসহ ওয়াচ টাওয়ার এবং অস্থায়ী অভিযোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে। পাশাপাশি পুলিশ, র‌্যাব, কোস্টগার্ড, আনসার ও কমিউনিটি পুলিশ মোতায়েন করা রয়েছে।”

জেলা প্রশাসক সায়লা ফারজানা বলেন,সার্বক্ষণিক মনিটরিং চলছে। ঘরমুখো মানুষকে নির্বিঘ্নে পারাপারে সব ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

“বহরে ফেরি সংখ্যা বৃদ্ধি করা হয়েছে।নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক ঘাটে রয়েছেন। কোনো অনিয়ম হলে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে।”