রায় পরিবর্তনে এনবিআরকে ব্যবহার সরকারের: রিজভী

সংবিধানের ষোড়শ সংশোধনীর আপিলের রায় পরিবর্তন করতে সরকার জাতীয় রাজস্ব বোর্ড ও বাংলাদেশ ব্যাংকের মাধ্যমে প্রধান বিচারপতিকে চাপ দিচ্ছে বলে অভিযোগ তুলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2017, 12:47 PM
Updated : 26 August 2017, 12:48 PM

শনিবার কুড়িগ্রামে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণকালে তিনি বলেন, “ষোড়শ সংশোধনীর রায় নিয়ে পরিস্থিতি ঘোলাটে করছে সরকার। স্বয়ং প্রধানমন্ত্রী থেকে শুরু করে অন্যান্য মন্ত্রীরা, দলের নেতারা মানববন্ধন করছেন। তারা প্রেস ব্রিফিং করে গালাগাল করছেন প্রধান বিচারপতিকে।”

পৃথিবীর সভ্য কোনো দেশে এই ধরনের নজির নেই। কেউ অসন্তষ্ট থাকলেও রায়কে মেনে নিতে হয়, বলেন রিজভী।

“এমনকি পাকিস্তানের মতো একটি দেশ যেখানে সন্ত্রাস কবলিত সেখানেও কিন্তু সুপ্রিম কোর্টের যে রায় সে রায়কে মেনে নিয়ে প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হয়েছে।”

তিনি আরও বলেন, “এনবিআর এবং বাংলাদেশ ব্যাংককে দিয়ে প্রধান বিচার পতিকে চাপ দেওয়া হচ্ছে, যাতে করে প্রধান বিচারপতি তার জায়গা থেকে সরে আসেন এবং রায় পরিবর্তন করেন।

“তবে মানুষ বিশ্বাস করে চাপের মুখেও প্রধান বিচারপতি অটল থাকবেন।”

রিজভী দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলার মোগলবাসা ইউনিয়নের চর সিতাইঝাড় মাদ্রাসা মাঠে জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে বন্যা দুর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন।  

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ফরহাদ হালিম ডোনার, ফাউন্ডেশনের মনিটর মো. আফজাল হোসেন সবুজ প্রমুখ উপস্থিত ছিলেন।