প্রধানমন্ত্রী বগুড়া আসছেন শনিবার

বন্যকবলিত মানুষের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার বগুড়ার আসছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 August 2017, 04:30 PM
Updated : 25 August 2017, 04:30 PM

প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত সফরসূচিতে একথা জানানো হয়।

সফরসূচিতে বলা হয়, হেলিকপ্টারে প্রধানমন্ত্রী সারিয়াকান্দি হাইস্কুল মাঠে আসবেন বেলা ২টা ২৫ মিনিটে। সারিয়াকান্দি ডিগ্রি কলেজ মাঠে তিনি বন্যা দুর্গতদের ত্রাণসামগ্রী ও ক্ষতিগ্রস্ত কৃষকদের ধানের চারা বিতরণ করবেন।

এরপর স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ, সুধীসমাজ ও বন্যা ব্যবস্থাপনায় নিয়োজিত সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন।

এদিকে, প্রধানমন্ত্রীর সফরসূচিতে ‘মতবিনিময় সভার’ কথা বলা হলেও সারিয়াকান্দি কলেজ মাঠে সভামঞ্চ তৈরি করা হয়েছে।

সারিয়াকান্দি-সোনাতলা আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আব্দুল মান্নান বলেন, “কানে কানে এবং মিডিয়াতে জেনে হাজার হাজার লোক আসছে। তাই, মতবিনিময় সভা আর তাতে কি সীমাবদ্ধ থাকতে পারে? এই হাজার হাজার মানুষকে কীভাবে ঠেকাব। তারা প্রধানমন্ত্রীকে দেখতে চায়। তাই ডিগ্রি কলেজ মাঠে মঞ্চ করেছি।”

বগুড়া জেলা প্রশাসক নুরে আলম সিদ্দিকী বলেন, “মতবিনিময় সভার কথা থাকলেও সারিয়াকান্দিতে প্রধানমন্ত্রী জনসভায় অংশগ্রহণ করবেন।”

বগুড়ার পুলিশ সুপার আসাদুজ্জামান বলেন, “প্রধানমন্ত্রীর সারিয়াকান্দি আগমন উপলক্ষে যথাযথ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। আমি নিজেও সার্বক্ষণিক কাজ করছি।”

সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম বলেন, প্রধানমন্ত্রী এক হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন। প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, এ কেজি ডাল, এক কেজি লবণ, এক কেজি চিনি, এক লিটার সয়াবিন তেল, এক কেজি চিড়া, এক কেজি মুড়ি, এক ডজন দিয়াশলাই ও এক ডজন মোমবাতি থাকবে।