যশোরে ‘ছাত্রলীগের হামলায়’ ৩ যুবলীগ নেতা আহত

যশোর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অশোক বোসের কার্যালয়ে হামলা চালিয়ে তিনজনকে আহত করার অভিযোগ উঠেছে স্থানীয় ছাত্রলীগের বিরুদ্ধে।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 07:52 PM
Updated : 18 August 2017, 07:52 PM

শুক্রবার রাতে শহরের মণিহার এলাকার এ ঘটনায় আহত অশোক বোস এবং সদর উপজেলা যুবলীগের সদস্য সেলিম রেজা পলাশ ও মোমিন মোল্লাকে যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তাদের মধ্যে চাকু ও ইটের আঘাতে আহত অশোকের অবস্থা গুরুতর বলে হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন।

অশোক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন এই হামলার জন্য ছাত্রলীগ কর্মীদের দায়ী করলেও সংগঠনটির নেতারা তা অস্বীকার করেছেন।

আহত অশোক হাসপাতালে সাংবাদিকদের বলেন, রাত সোয়া ১০টার দিকে তিনি মণিহার প্রেক্ষাগৃহের পাশের গলিতে নিজের কার্যালয়ে বসে ছিলেন। তখন ছাত্রলীগ নেতা বিপুলের নেতৃত্বে জিসান, শাহী, তারেক, টুলু ও রবিউলসহ ১৫/২০ জন সেখানে যায়।

“হামলাকারীরা সদর উপজেলার সংসদ সদস্য কাজী নাবিল আহমেদের নাম ধরে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। নিষেধ করলে তারা চাকু ও ইট দিয়ে আমাকে আঘাত করে। তখন সেলিম ও মোমিন বাধা দেওয়ার চেষ্টা করলে তাদের উপরও হামলা চালায় ওই ছাত্রলীগ কর্মীরা।”

ওই এলাকায় তখন পুলিশ থাকলেও তারা এগিয়ে আসেনি অভিযোগ করে অশোক বলেন, “হামলাকারীরা চলে গেলে আশপাশের লোকজন আমাদের হাসপাতালে নিয়ে আসে।”

ঘটনার পরপরই আহতদের দেখতে হাসপাতালে গিয়ে জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলামও হামলার জন্য ছাত্রলীগকে দায়ী করেন।

অন্যদিকে যশোর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল অভিযোগ অস্বীকার করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শোক দিবস উপলক্ষে ছাত্রলীগ সদর উপজেলা শাখার ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে শনিবার মণিহার চত্বরে আলোচনা সভা হবে। রাতে রিপন, পলাশ ও মোমিনের নেতৃত্বে কিছু লোক ওই অনুষ্ঠানের মঞ্চ ভাংচুর করে। তখন ছাত্রলীগ কর্মীরা তাদের প্রতিরোধ করে।”

জেলা ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহীও অভিযোগের জবাবে একই ধরনের কথা বলেন। 

শহর ছাত্রলীগের যুগ্ম-সম্পাদক রবিউল ইসলাম বলেন, “অনুষ্ঠানের জন্য ছাত্রলীগের সাবেক ও বর্তমান সভাপতি এবং সম্পাদক তাদের স্থান দেখিয়ে দিয়ে যান। এর কিছু সময় পরই অশোকের নেতৃত্বে পলাশ ও মোমিনসহ কয়েকজন সেখানে গিয়ে কয়েকটি খাট ফেলে যায়। আমরা প্রতিবাদ করলে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে তারা হামলা করে।”

যশোর কোতোয়ালি থানার ওসি একেএম আজমল হুদা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মণিহার এলাকায় গোলমাল হয়েছে খবর পেয়ে আমরা সেখানে যাই। কয়েকজন আহত হয়েছে বলে শুনেছি। আরও খোঁজখবর নিয়ে বিস্তারিত জানাতে পারব।”