জামালপুরে বন্যার্তদের পাশে আওয়ামী লীগ

জামালপুরের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 August 2017, 03:44 PM
Updated : 18 August 2017, 03:44 PM

শুক্রবার জেলার মেলান্দহ ও ইসলামপুর উপজেলায় ৫০০টি করে পরিবারে তারা ত্রাণ বিতরণ করেন। প্রতি পরিবারে দুই কেজি করে শুকনা চিড়া ও গুড় দেওয়া হয়।

সরেজমিনে জানা যায়, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রাজ্জাকের নেতৃত্বে প্রতিনিধি দলের নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে নিয়ে শুক্রবার মেলান্দহ ও ইসলামপুর উপজেলার বন্যা দুর্গত এলাকা পরিদর্শন এবং ত্রাণ বিতরণ করেন।

এ সময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের মধ্যে সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক আব্দুস সাত্তার,  জামালপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান ফারুক আহাম্মেদ চৌধুরী, যুগ্ম সম্পাদক সালেহ সফিক গেন্দা, জেলা আওয়ামী লীগের সদস্য সদস্য প্রকৌশলী মোজাফফর হোসেন, মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান চাঁন  ও জামালপুরের অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার আব্দুল্লাহ আল মাহমুদ ও সিভিল সার্জন চিকিৎসক মোশায়ের উল ইসলাম উপস্থিত ছিলেন।

পরে ফুলকোচা ইউনিয়ন পরিষদে এক আলোচনা সভায় অংশ নেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দলের সদস্যরা।

এতে আব্দুর রাজ্জাক বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা সারা দেশে বন্যাদুর্গত এলাকায় বের হয়েছি। আপনাদের দুর্ভোগ দেখে গেলাম। আপনাদের জন্য প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী বরাদ্দ দেওয়া হচ্ছে।

“শুধু ত্রাণ সামগ্রীই নয়, আপনারা যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন, বন্যার পর তাদের প্রত্যেককে পুনর্বাসনও করা হবে সরকারের পক্ষ থেকে।”

সমাজের বিত্তবানদেরকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এ আওয়ামী লীগ নেতা ।