ঝিনাইদহে সেবায়েত হত্যায় তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র

ঝিনাইদহে সেবায়েত শ্যামানন্দ দাস বাবাজী হত্যা মামলায় তিনজনকে আসামি করে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

ঝিনাইদহ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2017, 12:18 PM
Updated : 16 August 2017, 12:18 PM

বুধবার দুপুরে মামলার তদন্ত কর্মকর্তা ঝিনাইদহ সদর থানার এসআই আলাউদ্দিন অভিযোগপত্র জমা দেন বলে সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান।

তিনি জানান, সেবায়েত হত্যায় ছাত্রশিবিরের তিন নেতাকর্মীকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

এরা হলেন শৈলকুপা উপজেলার ফুলহরি গ্রামের শাহিন আলম, সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের আলি আজম ও সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রামজীবনপুর গ্রামের আনোয়ার হোসেন।

এদের মধ্যে শাহিন আলম গ্রেপ্তারের পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আর আনোয়ার পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যা মামলারও অভিযোগপত্রভুক্ত আসামি বলে জানান ওসি।

২০১৬ সালের ১ জুলাই সদর উপজেলার উত্তর কাষ্ঠসাগরা গ্রামের শ্রী শ্রী রাধামদন গোপাল বিগ্রহের (মঠ) সেবায়েত শ্যামানন্দ দাস বাবাজীকে কুপিয়ে হত্যা করা হয়। মঠ কমিটির সভাপতি পরের দিন সদর থানায় মামলা করেন।

এরআগে গত ৯ অগাস্ট পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলী হত্যা মামলায় ছাত্রশিবিরের চার নেতাকর্মীকে আসামি করে অভিযোগপত্র দেওয়া হয় বলে জানান ওসি।

এরা হলেন ঝিনাইদহ সদর উপজেলা আড়মুখ কুঠিপাড়া গ্রামের এনামুল হক, যাত্রাপুর গ্রামের হাফেজ রাজু, হরিপুর গ্রামের খায়রুল ইসলাম ও  সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রামজীবনপুর গ্রামের আনোয়ার হোসেন।

এদের মধ্যে এনামুল হক গ্রেপ্তার হওয়ার পর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

২০১৬ সালের ৭ জুন সদর উপজেলার করাতিপাড়া গ্রামের পুরোহিত আনন্দ গোপাল গাঙ্গুলীকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছেলে অরুণ কুমার গাঙ্গুলী পরের দিন সদর থানায় মামলা করেন।