মহাস্থান গড়ে ফাটল ধরা সেতু বন্ধের ঘোষণা

বগুড়ার মহাস্থান গড়ে ফাটল ধরা সেতু মেরামতের জন্য সাময়িক বন্ধ ঘোষণা করেছে সড়ক বিভাগ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 12:48 PM
Updated : 12 August 2017, 12:48 PM

জেলা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান জানান, সেতু ফাটল ধরা এবং দেবে যাওয়া অংশে বেইলি ব্রিজ করে গাড়ি চলাচলের জন্য শনিবার রাত ৮টা থেকে সংস্কার কাজ শুরু করা হবে। রোববার সকাল ১০টা পর্যন্ত কাজ চলবে।

“এ কারণে ওই সময় সেতু দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে।”

তিনি বলেন, যে জায়গায় ফাটল ধরেছে ওই জায়গাতেই বেইলি ব্রিজ করে দেওয়া হবে। পরে ফাটল ও দেবে যাওয়া অংশে নিচ থেকে পাইপ দিয়ে সাপোর্ট করে সেতুটি মেরামত করা হবে। সেতু দিয়ে স্বাভাবিকভাবে যানবাহন চলাচল করতে আরও সাত দিন সময় লাগবে।

বগুড়া ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর  মাহবুব রশীদ জানান, সেতুটি দেবে যাওয়ার পর ঢাকা থেকে কিংবা অন্য কোন জেলা থেকে আসা ভারি যানবাহন মোকামতলা হয়ে শিবগঞ্জের আমতলী দিয়ে চলাচলের ব্যবস্থা করা হয়।

“ওই সড়কটি সরু হওয়ায় ভারি যানবাহন চলাচলে সমস্যা এবং যানজটের সৃষ্টি হয়। ফলে উত্তরের জেলা থেকে ভারি যানগুলোকে মোকামতলা দিয়ে আমতলী হয়ে শিবগঞ্জের মধ্য দিয়ে মহাস্থানে এসে মহাসড়ক দিয়ে চলাচলের ব্যবস্থা করা হয়েছে।”

আর বিপরীত দিক থেক আসা ভারি যানগুলেঅ বগুড়া শহরতলীর বারপুর হয়ে বুড়িগঞ্জ-নামুজা হয়ে রংপুরসহ উত্তরাঞ্চলের অন্যান্য জেলায় চলাচলের ব্যাবস্থা করা হয়েছে বলে জানান তিনি।

বুধবার সন্ধ্যা ৬টার দিকে মহাস্থান গড়ে করতোয়ায় নদীর একটি সেতুতে ফাটল দেখ দেয়।