সংসদ অবৈধ হলে ‘চিফ জাস্টিস’ও অবৈধ: আমু

সংবিধানের ষোড়শ সংশোধন বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহার তীব্র সমালোচনা করেছেন আওয়ামী লীগের প্রবীণ নেতা, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2017, 11:50 AM
Updated : 12 August 2017, 12:40 PM

তিনি বলেছেন, “পার্লামেন্ট যদি অবৈধ হয়, তোমার নিয়োগ অবৈধ। তার কারণ এই পার্লামেন্ট রাষ্ট্রপতি নির্বাচিত করেছে। সেই রাষ্ট্রপতি তোমাকে নিয়োগ দিয়েছে। তোমার নিয়োগ অবৈধ। তুমি অবৈধ চিফ জাস্টিস।”

সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায়ের পর্যবেক্ষণে সংসদসহ রাষ্ট্রীয় বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে অকার্যকর বলেন প্রধান বিচারপতি, যা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছে ক্ষমতাসীনরা।

খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম প্রধান বিচারপতির অপসারণ দাবি করার একদিনের ব্যবধানে শনিবার ঝালকাঠিতে এক অনুষ্ঠানে প্রধান বিচারপতিকে বাকআক্রমণ করেন শিল্পমন্ত্রী আমু।

 

তিনি বলেন, “আজকে চিফ জাস্টিসের মতো লোক যদি পার্লামেন্ট নিয়ে প্রশ্ন করে… তাকে আমি বলতে চাই, আমরা যারা আজকে পার্লামেন্টের সদস্য, এদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এই দেশে মাথা তুলে থাকত, আমরা পার্লামেন্টের সদস্য থাকতাম।

 “কিন্তু তোমার মতো ছিঁচকে উকিল এই দেশের চিফ জাস্টিস হতে পারত না। এটা স্মরণ রাখতে হবে। বঙ্গবন্ধুর  অবদানের কারণে আজকে তোমার মতো ছিঁচকে উকিল এই দেশের চিফ জাস্টিসের মর্যাদা পেয়েছে।”

১৫ অগাস্ট উপলক্ষে ঝালকাঠি যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে যুবকদের মধ্যে ঋণের চেক ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিল্পমন্ত্রী।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম ও পুলিশ সুপার জোবায়েদুর রহমান।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মিজানুর রহমানসহ অনেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে যুবক-যুবতী ছাড়াও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।