বগুড়ায় কিশোরী ধর্ষণের শাস্তির দাবি আ. লীগের

বগুড়ায় কিশোরী ধর্ষণ ও পরে মাসহ মাথা ন্যাড়া করে দেওয়ার সঙ্গে জড়িতদের প্রতিবাদ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে জেলা আওয়ামী লীগ।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 August 2017, 01:46 PM
Updated : 5 August 2017, 01:53 PM

শনিবার দুপুরে শহরের সাতমাথায় দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ মিছিল করে দলের নেতাকর্মীরা।

সমাবেশে বক্তরা ছাত্রী ও তার মাকে নির্যাতনের প্রতিবাদ ও নিন্দা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

তারা বলেন, জড়িতদের বিরুদ্ধে প্রশাসন ও দলীয়ভাবে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। দলের কেউ কোনো অপরাধ করলে পার পাবে না।

জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ সাধারণ সম্পাদক মজিবর রহমান মজুন, রেজাউল করিম মন্টু, মঞ্জুরুল আলম মোহন, টি জামান নিকেতা, মকবুল হোসেন মুকুল,আইনুল হক সোহেল, জেলা যুবলীগের সভাপতি শুভাশীষ পোদ্দার লিটন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ শেষে শহরে বিক্ষোভ মিছিল করে দলটি।

বগুড়ার এক কিশোরীকে ভালো কলেজে ভর্তির প্রলোভন দেখিয়ে ১৭ জুলাই ও পরে কয়েকবার ধর্ষণ করেন শহর শ্রমিক লীগের আহ্বায়ক তুফান। এ কাজে তাকে সহায়তা করেন তার কয়েকজন সহযোগী।

বিষয়টি জানতে পেরে তুফানের স্ত্রী আশা ও তার বড় বোন বগুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা ওয়ার্ডের কাউন্সিলর মার্জিয়া হাসান রুমকিসহ ‘একদল সন্ত্রাসী’ গত ২৮ জুলাই দুপুরে ওই কিশোরী এবং তার মাকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়। পরে তাদের মারধর করে নাপিত দিয়ে দুজনের মাথা ন্যাড়া করে দেন।

এ ঘটনায় ওই দিন বিকালে তুফানসহ ১০ জনকে আসামি মামলা করেন ওই কিশোরীর মা। মামলার পর জাতীয় শ্রমিক লীগ বগুড়া শহর শাখার আহ্বায়ক তুফানকে গত ৩০ জুলাই সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

এদিকে একই দাবিতে শনিবার সকাল ১১টায় শহরের সাতমাথায় মানববন্ধন করেছে যৌন নির্যাতন নির্মূলকরণ নেটওয়ার্ক।

এছাড়া ধর্ষণের শিকার কিশোরীকে দেখতেন যান বিরোধীদলীয় হুইপ নুরুল ইসলাম ওমর। চিকিৎসার জন্য এ সময় মেয়েটিকে ২৫ হাজার টাকা দেন তিনি।

সেইসঙ্গে মেয়েটিকে নিরাপত্তা দেওয়া হবে বলে জানান তিনি।