পুলিশের বিরুদ্ধে যুবকের চোখ উপড়ে নেওয়ার অভিযোগ

খুলনায় ‘ছিনতাইয়ের সময় নয় দাবি করা টাকা না দেওয়ায়’ পুলিশ শাহজালাল ওরফে শাহর চোখ উপড়ে ফেলে বলে অভিযোগ করেছে তার পরিবার।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2017, 12:19 PM
Updated : 22 July 2017, 12:23 PM

শহরের গোয়ালখালী বাসস্ট্যান্ডে চোখ উপড়ে দেওয়া ‘ছিনতাইকারী’ মো. শাহজালাল ওরফে শাহ-এর বাবা জাকির হোসেন পুলিশের বিরুদ্ধে এ অভিযোগ করেন।

এদিকে, শনিবার ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা অস্ত্রোপচারের পর শাহর দুই চোখ ফেলে দিয়েছেন বলে জানিয়েছেন তার বাবা।

তবে পুলিশ বলছে, মঙ্গলবার রাতে ছিনতাইয়ের সময় স্থানীয়রা পিটুনী দিয়ে শাহর দুই চোখ উপড়ে ফেলে। শাহ একজন চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে খুলনা ও পিরোজপুরে ১৩টি মামলা রয়েছে; যার মধ্যে হত্যা, ডাকাতি, নারী নির্যাতন, মাদকসহ বিভিন্ন মামলাও আছে।

জাকির হোসেন বলেন, ঝগড়া হওয়ায় শাহর স্ত্রী খুলনায় বাবার বাড়ি চলে আসেন। স্ত্রীকে ফিরিয়ে নিতে খুলনায় শ্বশুর বাড়ি যান শাহ।

“সোমবার রাতে মেয়ের দুধ কেনার জন্য খালিশপুর রেল বস্তি এলাকার শ্বশুর বাড়ি থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গেই পুলিশ তাকে ধরে খালিশপুর থানায় নিয়ে যায়।”

তিনি বলেন, এ খবর জানার তার স্ত্রী রাহেলা বেগম থানায় গেলে পুলিশ তার কাছে এক লাখ টাকা দাবি করে। রাহেলা ২০ হাজার টাকা দিতে পারবে জানালে তাকে থানা থেকে বের করে দেয় পুলিশ।

“এরপর শাহর কাছে তিন লাখ টাকা দাবি করে ছেড়ে দেওয়ার শর্ত হিসেবে। কিন্তু শাহ রাজী না হওয়ায় রাত দেড়টার দিকে তাকে বিশ্বরোডে নিয়ে দুই চোখ তুলে দেয় পুলিশ।”

চোখ তুলে দেওয়ার সময় খালিশপুর থানার ওসি নাসিম খান, উপ-পরিদর্শক রাসেল ও মামুন ছাড়াও ৩/৪ জন কনস্টেবল উপস্থিত ছিলেন বলে অভিযোগ করেন জাকির হোসেন।

এসব অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন দাবি করে খালিশপুর থানার ওসি নাসিম খান বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পুরাতন যশোর রোডের শুকুর আহমেদের স্ত্রী ও মেয়ে হাসপাতালে যাচ্ছিলেন।

“এ সময় একটি মোটরসাইকেলে করে এসে দুই ব্যক্তি তাদের ব্যাগ ছিনিয়ে নেয়। তারা চিৎকার দিলে স্থানীয়রা গিয়ে শাহজালালকে ধরে পিটুনি দেওয়ার পর দুই চোখ তুলে ফেলে। তবে শাহজালালের সঙ্গী শুভ মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায়।”

খবর পেয়ে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের প্রিজন সেলে ভর্তি করায় বলে জানান ওসি নাসিম।