বাগেরহাটের আলিমুনের দায়িত্ব নিল সরকার

মাথাসহ সারাদেহে টিউমার আকারে ফুলে ওঠা বাগেরহাটের দরিদ্র শিশু আলিমুনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2017, 07:03 AM
Updated : 21 July 2017, 07:04 AM

ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক সুদীপ্ত মুখার্জি জানান, বৃহস্পতিবার আলিমুনকে বাগেরহাট থেকে ঢাকায় পাঠানোর পর রাতেই হাসপাতালে ভর্তি করা হয়। সরকার তার চিকিৎসার দায়িত্ব নিয়েছে।

বাগেরহাটের কচুয়া উপজেলার সোনাকান্দর গ্রামের আজাহার শেখের ছেলে নয় বছর বয়সী আলিমুন চার-পাঁচ বছর ধরে এ সমস্যায় ভুগছে বলে পরিবার জানিয়েছে।

প্রথমে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা ঢাকায় পাঠানোর পরামর্শ দেন। অভাবের সংসারে তা সম্ভব হয়নি। তাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হত। বছর তিনেক আগে আলিমুনের বাবার মৃত্যু হলে চিকিৎসা সম্পূর্ণ বন্ধ হয়ে যায়।

এ অবস্থায় মো. জাহিদুল ইসলাম নামে স্থানীয় এক পল্লী চিকিৎসক আলিমুনের একটি ছবি ফেইসবুকে পোস্ট করলে বাগেরহাট সদর হাসপাতালের চিকিৎসকরা তাকে ভর্তি করে নেন।

চিকিৎসার জন্য মেডিসিন কনসালট্যান্ট সাঈদ আহমেদকে প্রধান করে তিন সদস্যের একটি বোর্ড গঠন করা হয়। কিন্তু এখানে উন্নত চিকিৎসার ব্যবস্থা না থাকায় তাকে ঢাকায় পাঠানো হয়।

সুদীপ্ত মুখার্জি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় চিকিৎসার দায়িত্ব নিয়েছে। সব ব্যয় সরকার বহন করবে।

“ইনস্টিটিউটের বিশেষজ্ঞ চিকিৎসক দল প্রাথমিক পর্যায়ে রোগ শনাক্ত করতে পরীক্ষা-নিরীক্ষা শুরু করেছে। শনিবার নাগাদ আমরা রোগ নির্ণয় করতে পারব বলে আশা করছি। এরপর রোববার থেকে শুরু হবে চিকিৎসা।”