সরকারের এজেন্ডা বাস্তবায়নে সিইসি: রিজভী

প্রধান নির্বাচন কমিশনার সরকারের এজেন্ডা বাস্তবায়ন করছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 July 2017, 02:13 PM
Updated : 19 July 2017, 02:13 PM

বুধবার কুমিল্লা জেলা বিএনপি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৬ জুলাই ইসির রোডম্যাপ প্রকাশ অনুষ্ঠানে সাংবাদিকদেরকে সিইসি কে এম নূরুল হুদা বলেন, তফসিল ঘোষণার পর থেকে ভোট পর্যন্ত নির্বাচনী আইন ও বিধি অনুযায়ী ইসি কাজ করবে। তার আগে এখন সরকার কীভাবে পরিচালিত হবে, রাজনৈতিক কর্মপরিবেশ কীভাবে নিশ্চিত করা হবে তা কমিশনের এখতিয়ারে নেই।

এরপর থেকে বিএনপি সিইসির এ বক্তব্যের সমালোচনা করে আসছে। মঙ্গলবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এবং বুধবার খুলনায় বিএনপি সমাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও এ বক্তব্যের সমালোচনা করেন।

রিজভী প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশে বলেন, “আপনি হলেন শেখ হাসিনার প্রধান নির্বাচন কমিশনার, দেশের প্রধান নির্বাচন কমিশনার নন।

তাকে ‘আওয়ামী লীগের’  প্রধান নির্বাচর কমিশনার উল্লেখ করে তার অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচন হওয়া ‘অত্যন্ত কঠিন ব্যাপার’ এবং ‘সম্ভব নয়’ বলে দাবি করেন। 

রিজভী বলেন, “আপনি পাঁচ বছরের জন্য নির্বাচন কমিশনার হয়েছেন কেন, আপনি তিন মাসের জন্যই হতেন, তফসিল ঘোষণার দিন থেকেই হতেন। তাহলে এই পাঁচ বছরে আপনার কাজ কী?

রিজভী বলেন, প্রধান নির্বাচন কমিশনার যা বলছেন এবং যা করছেন তার সবই ‘শেখ হাসিনাকে সন্তুষ্ট করার জন্য, সরকারকে সন্তুষ্ট করার জন্য’।

সিইসির উদ্দেশে তিনি বলেন, “কারণ সরকার আপনাকে হারিকেন দিয়ে খুঁজে খুঁজে নিয়ে এসে প্রধান নির্বাচন কমিশনার বানিয়েছে সরকারের এজেন্ডা বাস্তবায়ন করার জন্য।”

দুপুরে কুমিল্লার আদালতে একটি মামলায় হাজিরা দিয়েছেন রিজভী। এরপর দলের জেলা কার্যালয়ে যান।