পায়ুপথে বাতাসে অসুস্থ শিশুর অপারেশন সম্পন্ন 

সিরাজগঞ্জে পায়ুপথে বাতাস ঢোকানোর পর গুরুতর অসুস্থ হয়ে পড়া কারখানাকর্মী শিশুটির অপরেশন সম্পন্ন হয়েছে।

বগুড়া প্রতিনিধিসিরাজগঞ্জ ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2017, 09:24 AM
Updated : 16 July 2017, 09:24 AM

রোববার দুপুরে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে দেড়ঘণ্টাব্যাপী এ অপারেশন হয় বলে জানান হাসপাতালের উপ-পরিচালক  ডা. নির্মলেন্দু চৌধূরী।  

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “অপারেশন সফল হয়েছে। তবে দুদিন না গেলে বলা যাবে না সে শঙ্কামুক্ত কি না।”

শনিবার সকালে সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার ভদ্রঘাটের এসিআই গোদরেজ ফিড মিলের ভেতর কয়েকজন শ্রমিক এ শিশুর পায়ুপথে বাতাস ঢুকিয়ে দিলে সে গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

সিরাজগঞ্জ সদর হাসপাতাল ও স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দিয়ে রাতেই তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

অপারেশনের আগে ডা. নির্মলেন্দু চৌধূরী বলেছিলেন, শিশুটির চিকিৎসায় সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান আব্দুল মোত্তালেব হোসেনের নেতৃত্বে একটি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

“পরীক্ষা-নিরীক্ষায় দেখা গেছে শিশুটির নাড়ির একাধিক জায়গায় ছিঁড়ে গেছে। তাই অপারেশনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

সিরাজগঞ্জ সদরের বিলগজারিয়া গ্রামের শিশুটির মা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে শনিবার বলেছিলেন, “সকালে মিলের কয়েকজন শ্রমিক পায়ুপথে বাতাস ঢুকিয়ে আমার ছেলেকে হত্যা চেষ্টা করেন। এক পর্যায়ে পেট অতিরিক্ত ফুলে গেলে অন্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় মেডিনোভা হাসপাতালে নিয়ে যান।”

কামারখন্দ থানার ওসি বাসুদেব সিনহা রোববার দুপুরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা শিশুটির বাড়িতে এসেছি; কিন্ত স্বজনরা কেউ বাড়িতে নেই, চিকিৎসা করাতে শিশুটির সাথে বগুড়ায় গেছেন।

“ঘটনাস্থল পরিদর্শন করেছি; কিন্তু মিল কর্তৃপক্ষ জানিয়েছে শিশুটিকে যারা উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিল, শিপ্টিং ছুটির কারণে আজ তারা মিলে আসেনি।”

তাই ঘটনার প্রকৃত কারণ ও জড়িতদের সর্ম্পকে কোনো তথ্য পাওয়া যাচ্ছে না বলে জানান ওসি।