এমপির সামনে হাতাহাতি: ঝালকাঠির ছাত্রলীগ নেতাকে বহিষ্কার

ঝালকাঠির রাজাপুরে সংসদ সদস্য বজলুল হক হারুনের সামনে হাতাহাতির ঘটনায় রাজাপুর উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মাহমুদুল হাসানকে বহিষ্কারের কথা জানিয়েছে সংগঠনের জেলা কমিটি।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 08:13 AM
Updated : 10 July 2017, 08:13 AM

রোববার রাতে ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক ও সাধারণ সম্পাদক এস এম আল আমিন স্বাক্ষরিত এক নোটিসে এ কথা জানানো হয়।

সেখানে বলা হয়, মাহমুদুল হাসানের বিরুদ্ধে ‘সংগঠনবিরোধী ও অসামাজিক কাজে’ জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এর আগে তাকে মৌখিকভাবে সতর্ক করা হলেও তিনি ‘সংযত হননি’।

মাহমুদুল হাসানের রাজনৈতিক কর্মকাণ্ড ‘বাংলাদেশে ছাত্রলীগের গঠনতন্ত্রবিরোধী হওয়ায়’ তাকে বহিষ্কার করা হল বলে নোটিসে উল্লেখ করা হয়।

রোববার সকালে রাজাপুর ডিগ্রি কলেজের নবীন বরণ অনুষ্ঠান চলাকালে উপজেলার ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি মাহমুদ হাসান ও সদস্য রাজিব ফরাজীর মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। রাজাপুরের সংসদ সদস্য বিএআইচ হারুনও সেখানে উপস্থিত ছিলেন।

পরে সাংসদ ও স্থানীয় নেতৃবৃন্দ ছাত্রলীগের দুই নেতার মধ্যে সমঝোতা করিয়ে দেন। পরিস্থিতি কিছুটা শান্ত হলে অনুষ্ঠান শুরু হয়।

ঝালকাঠি জেলা ছাত্রলীগের সভাপতি শফিকুল ইসলাম শফিক বিডিনিউজ টোয়েন্টিফোর

ডটকমকে বলেন, “মাহমুদুলের বিভিন্ন কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি নষ্ট হচ্ছিল। তাকে একাধিকবার মৌখিকভাবে সংযত হতে বলা হয়েছিল, তাতে কাজ হয়নি।”

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেনের ‘নির্দেশেই’ জেলা কমিটি এই বহিষ্কারাদেশ দিয়েছে বলে দাবি করেন শফিক।