হোটেলের ‘নষ্ট খাবারে’ অসুস্থ মেডিকেল টিমের ৮ সদস্য

পচা ও বাসি খাবার খাওয়ার পর পদ্মা সেতুর কাজে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল টিমের আট সদস্যসহ নয়জন অসুস্থ হয়েছেন।

মাদারীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2017, 01:36 PM
Updated : 6 July 2017, 01:36 PM

এ ঘটনায় বৃহস্পতিবার শিবচরের কাঁঠালবাড়ি ঘাটের ‘নিউ স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট’ বন্ধ এবং হোটেলের এক কর্মচারীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

অসুস্থদের শরীয়তপুর সদর হাসপাতাল ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

শিবচর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ফজলুল হক বলেন, বুধবার রাতে কাঁঠালবাড়ি ফেরি ঘাট এলাকার মালেক ঢালীর মালিকানাধীন নিউ স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে পদ্মা সেতুর কাজে কর্মরত স্বাস্থ্য অধিদপ্তরের মেডিকেল টিমের আট সদস্য ও কাঁঠালবাড়ি এলাকার আলতাফ শেখের ছেলে কাউসার (২০) রাতের খাবার খান।

খাওয়ার কিছু সময়ের মধ্যেই তারা অসুস্থ হয়ে পড়েন। রাতেই মেডিকেল টিমের আট সদস্যকে শরীয়তপুর হাসপাতালে এবং কাউসারকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় বলে জানান ফজলুল হক।

তিনি আরও জানান, পরে ওই হোটেলটির বিরুদ্ধে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শরিফুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

“অভিযানকালে হোটেল থেকে পচা, বাসি ও খাওয়ার অনুপযোগী বিপুল পরিমাণ খাবার ফেলে দেওয়া হয়। হোটেলটি বন্ধ করে দেওয়া হয় ও এক কর্মচারীকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।”

সহকারী কমিশনার (ভূমি) শরিফুল ইসলাম বলেন, অভিযানকালে হোটেলটিতে খাবার অনুপযোগী পচা ও বাসি খাবার পাওয়া গেছে। তাই হোটেলটি সিলগালা এবং এক কর্মচারীকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।