ঝালকাঠিতে চুরির অভিযোগে শিশুকে মারধর

ঝালকাঠিতে টাকা চুরির অভিযোগ তুলে ১২ বছর বয়সী এক শিশুকে হাত-পা বেঁধে নির্যাতনের ঘটনা ঘটেছে।

ঝালকাঠি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 July 2017, 08:06 AM
Updated : 3 July 2017, 08:13 AM

রাজাপুর উপজেলার আরুয়া সোনারগাঁও গ্রামে শনিবার বিকালে নির্যাতনের শিকার শিশুটির নাম মো. রাজু বলে রাজাপুর-কাঁঠালিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার মোজাম্মেল হোসেন রেজা জানান। 

ওই গ্রামের দিনমজুর মোতালেব হাওলাদারের ছেলে রাজু স্থানীয় আরুয়া সোনারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র। তাকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

রোববার দুপুরে রাজুর বাবা বাদী হয়ে রাজাপুর থানায় পাঁচজনের জনের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করেন বলে সহকারী পুলিশ সুপার রেজা জানিয়েছেন।

শিশুটির মা বকুল বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, জাকির হাওলাদার নামে এক প্রতিবেশীর ঘর থেকে আট হাজার টাকা চুরির অভিযোগ তুলে একই এলাকার হানিফ হোসেনের ছেলে সজীব হোসেন, হাকিম হোসেনের ছেলে সাইদুল ইসলাম ও গৌরাঙ্গ হাওলাদারের ছেলে লিটন হাওলাদার শনিবার বিকালে রাজুকে বাড়ির সামনে থেকে ধরে নিয়ে যায়।

“এরপর তারা গ্রামের একটি নির্জন বাড়িতে নিয়ে গিয়ে হাত-পাঁ বেধে ঘরের আড়ার সঙ্গে ঝুলিয়ে লাঠি দিয়ে রাজুজে পেটায় ও পরে দিয়াশলাই জ্বালিয়ে হাতে ছ্যাঁকা দেয়।”

পরে প্রবিবেশীদের কাছে খবর পেয়ে তারা রাজুকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে জানান বকুল।

এ বিষয়ে জানতে চাইলে জাকির হাওলাদার বলেন, “রাজু হাত খরচার জন্য প্রায়ই আমার কাছ থেকে খুচরা টাকা নিত। শনিবার সে টাকা চাইলে ভাঙতি না থাকায় আমি দিতে পারি নাই।”

ওইদিন তার ঘর থেকে সাড়ে আট হাজার টাকা চুরি হয়। তবে কে বা কারা ওই টাকা নিয়েছে তা নিশ্চিত না হওয়ায় কোনো বিচার সালিশ করা হয়নি বলে জানান জাকির।      

তবে টাকা চুরির ঘটনায় রাজু জড়িত কি-না সে বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার মাহাবুবুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শিশুটির শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে; কোমড় ও পায়ের মাংশ পেশিতে আঘাত বেশি।”

তবে তার শারীরিক অবস্থা কিছুটা ভালো বলে এ চিকিৎসক জানান। 

রোববার রাতে রাজুকে দেখতে হাসাপালে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকতা আফরোজা বেগম পারুল বডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করতে পুলিশকে বলা হয়েছে।

সহকারী পুলিশ সুপার মোজাম্মেল বলেন, এ ঘটনায় জড়িতদের আটকে পুলিশ ইতোমধ্যে অভিযান শুরু করেছে। তাদের গ্রেপ্তার করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।