রূপগঞ্জে বিএনপির নেতার স্মরণ সভা বন্ধ করে দেওয়ার অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুল মতিন চৌধুরীর স্মরণ সভার আয়োজন বন্ধ করে দেওয়া অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2017, 03:51 PM
Updated : 18 June 2017, 03:51 PM

রোববার বিকালে সভার প্রস্তুতি স্থলে ভোলাব পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ এসআই শাহাদাৎ হোসেন পুলিশ নিয়ে এসে কার্যক্রম বন্ধ করে দিয়ে বিএনপির নেতাকর্মীদের বের করে দেন বলে অভিযোগ করেন কাঞ্চন পৌর যুবদলের সাধারণ সম্পাদক মফিকুল ইসলাম খান।

কাঞ্চন পৌর বিএনপি ও সহযোগী সংগঠন অনুমতি নিয়ে কাঞ্চন ভারত চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার এ স্মরণ সভা ও ইফতার মাহফিলেন আয়োজন করে করে বলে জানান তিনি।

তবে বাধা দেওয়ার কোনো ঘটনা জানেন না বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন।

যুবদল নেতা মফিকুল ইসলাম খান বলেন, সোমবার বিকালে আব্দুল মতিন চৌধুরীর স্মরণ সভা ও ইফতার মাহফিল করার জন্য স্কুল পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান চৌধুরী ও প্রধান শিক্ষক মজিবুর রহমানের কাছ থেকে লিখিতভাবে অনুমতি নেওয়া হয়।

“অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি ও চেয়ারপারসনের উপদেষ্টা তৈমূর আলম খন্দকারসহ বিএনপির নেতাকর্মীদের উপস্থিত থাকার কথা ছিল।

“কিন্তু রোববার বিকালে মাঠে অনুষ্ঠানের আয়োজন চলার সময় এসআই শাহাদাৎ পুলিশ নিয়ে এসে আয়োজন বন্ধ করে দিয়ে বিএনপি নেতাকর্মীদের বের করে দেন।”

বিএনপির এ নেতা বলেন, “এখানে কোনো অনুষ্ঠানে হবে না এবং সোমবার কাউকে মাঠে দেখলে গ্রেপ্তার করা হবে বলে হুমকি দেন এসআই শাহাদাৎ।”

এ ব্যাপারে অনুষ্ঠানের আয়োজক মোস্তাফিজুর রহমান ভুঁইয়া দিপু বলেন, “অনুষ্ঠানে প্রায় ১০ হাজার লোকের আয়োজন করা হয়েছিল। এ জন্য সকল আয়োজনও সম্পন্ন করা হয়েছে।

“প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠান বন্ধ করে দেওয়ায় দলের নেতাকর্মীসহ এলাকাবাসীর মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।”  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান বলেন, “সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আব্দুল মতিন চৌধুরীর স্মরণ সভা ও ইফতার মাহফিলের অনুমোদন দেওয়া হলেও রোববার বিকালে এসআই শাহাদাত হোসেন অনুষ্ঠান বাতিল করার জন্য চাপ দেন।

“প্রশাসনের নির্দেশে বিদ্যালয় মাঠে কোনো অনুষ্ঠান না করার জন্য বলা হয়।”

তবে অভিযোগ অস্বীকার করে ওসি ইসমাইল বলেন, “এই ধরনের অনুষ্ঠানের বিষয়ে আমার জানা নেই। বাধা দেওয়ার মতো কোনো ঘটনাও আমার জানা নেই।”