ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ি চলছে থেমে থেমে

চার লেইনের কাজ আর বৃষ্টির কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট দেখা দিয়েছে; থেমে থেমে ধীরগতিতে চলছে সব যান।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 June 2017, 08:10 AM
Updated : 12 June 2017, 08:41 AM

টাঙ্গাইলের গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান জানান, রোববার মধ্যরাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা থেকে গোড়াই পর্যন্ত প্রথম এই যানজট দেখা দেয়।

পরে আরও বাড়ে।

কয়েক মাস ধরে চার লেইনের কাজ চলায় মাঝেমধ্যেই এই সড়কে যানজট দেখা দেয়। তার ওপর বৃষ্টি শুরু হওয়ায় ভোগান্তি বেড়েছে।

ওসি রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চার লেইনের কাজ চলায় মূল সড়কের পাশে কাটাকুটি চলছে। তার ওপর বৃষ্টি। ফলে গাড়িগুলো স্বাভাবিক গতিতে চলতে পারছে না। এ কারণে মাঝেমধ্য্যে যানজট হচ্ছে।

সোমবার বেলা ১১টা পর্যন্ত গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বংশাই ব্রিজ থেকে চন্দ্রা পর্যন্ত প্রায় চার কিলোমিটার ঢাকামুখী লেইনে এবং ওয়ালটন কারখানা এলাকা থেকে বংশাই ব্রিজ পর্যন্ত প্রায় ছয় কিলোমিটার টাঙ্গাইলমুখী লেইনে গাড়ি চলাচল বিঘ্নিত হয় বলে জানিয়েছেন সালনা হাইওয়ে থানার এসআই কাজী সাইদুর রহমান।

১১টার দিকে যানজট কিছুটা কমলেও পরে আরও লম্বা হয়।

সালনা হাইওয়ে থানার ওসি মো. হোসেন সরকার জানান, বৃষ্টিপাত অব্যাহত থাকায় বেলা ১১টার পর ওয়াল্টন কারখানা এলাকায় যানজট কিছুটা কমে। কিছু সময় পরে বংশাই ব্রিজ, চন্দ্রা থেকে ঢাকামুখী লেইনে প্রায় ১৬ কিলোমিটারে যানজট দেখা দেয়।

ঢাকা থেকে ছেড়ে আসা টাঙ্গাইলগামী হানিফ পরিবহনের যাত্রী মো. সেলিম সরকার জানান, ঢাকা থেকে ভোরে রওনা হয়ে কালিয়াকৈর চন্দ্রা ত্রিমোড়ের পাশে গিয়ে যানজটের শিকার হন।

“ওয়ালটন থেকে বংশাই ব্রিজ পর্যন্ত পাঁচ-সাত মিনিটের পথ পার হতে প্রায় এক ঘন্টা সময় লেগেছে। জানি না টাঙ্গাইল পৌঁছাতে কত সময় লাগবে।”