ছয় মাস পর ফিরেছেন লক্ষ্মীপুরের আরেক যুবক

লক্ষ্মীপুর থেকে ছয় মাস আগে ‘নিখোঁজ’ রাকিবুল হাসান রকি বাড়ি ফিরে এসেছেন, যাকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগে থানায় জিডি করেছিল পরিবার।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 June 2017, 06:30 AM
Updated : 11 June 2017, 06:33 AM

রকি বলছেন, শনিবার রাত সাড়ে ৩টার দিকে তাকে হাত-পা বাঁধা অবস্থায় শহরের বাগবাড়ি এলাকায় ফেলে যাওয়া হয়। পরে স্থানীয় এক রিকশাওলা তাকে দেখে বাড়িতে পৌঁছে দেন।

রাকিবুল হাসান রকি স্থানীয় একটি মোটরগাড়ির দোকানের মার্কেটিং ম্যানেজার ছিলেন। ব্যাডমিন্টন খেলায় লক্ষ্মীপুর জেলার তিনবারের চ্যাম্পিয়ান তিনি।

এ নিয়ে গত ১১ দিনে মোট দুইজন ‘অপহৃত’ ব্যক্তি লক্ষ্মীপুর শহরে তাদের পরিবারের কাছে ফিরে এলেন।

ঢাকার সায়েন্স ল্যাবরেটরি এলাকা থেকে সাত মাস আগে ‘তুলে নেওয়া’ চিকিৎসক মুহাম্মদ ইকবাল মাহমুদ গত ১ জুন লক্ষ্মীপুরে তার বাসায় ফিরে আসেন। তবে কারা তাকে তুলে নিয়ে গিয়েছিল তা এখনও স্পষ্ট হয়নি।

রকির পরিবার জানায়, গতবছর ৬ ডিসেম্বর রাত ১০টার দিকে শহরের পুরাতন আদালত রোডে ব্যাডমিন্টন খেলার মাঠ থেকে কয়েকজন লোক একটি সাদা মাইক্রোবাসে করে নিয়ে যায় তাকে।

বিভিন্ন স্থানে খোঁজ করে ছেলের সন্ধান না পেয়ে পরদিন লক্ষ্মীপুর সদর থানায় জিডি করেন রকির বাবা তোফয়েল আহমেদ। রোববার ভোরে রকি বাড়ি ফিরে এলে তার ফুফু ও বাবা কান্নায় ভেঙে পড়েন।

রকি সাংবাদিকদের বলেন, কারা তাকে তুলে নিয়ে গিয়েছিল তা তিনি বুঝতে পারেননি। বেশিরভাগ সময় তাকে একটি ঘরে হাতকড়া পরিয়ে চোখ বেঁধে রাখা হত। হাতকড়া খোলা হত কেবল খাওয়া বা টয়লেটে যাওয়ার সময়।

কেউ কোনো বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করেনি বা কোনো ধরনের নির্যাতনও করা হয়নি বলে ২৮ বছর বয়সী এই তরুণের ভাষ্য।

রকি নিখোঁজ হওয়ার কিছুদিন পর তার কন্যা সন্তানের জন্ম হয়। রোববার সকালে বাসায় গেলে মেয়েকে কোলে নিয়ে আদর করতে দেখা যায় তাকে।   

রাকিবুল হাসান রকির ফিরে আসার বিষয়ে প্রশ্ন করা হলে সদর থানার ওসি লোকমান হোসেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমরা খবর পেয়েছি, সে ফিরে এসেছে। আমাদের লোক সেখানে গেছে। সে কোথায় ছিল, কী ঘটেছিল, তার সঙ্গে কথা বললে সেসব জানা যাবে।”