রূপগঞ্জে আরেকটি তাজা রকেট উদ্ধার, পানি নিষ্কাশন চলছে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জলাশয় থেকে আরেকটি তাজা রকেট উদ্ধার করেছে পুলিশ।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2017, 02:10 PM
Updated : 7 June 2017, 02:16 PM

ওই জলাশয়ে পানি সেচার এক পর্যায়ে বুধবার বিকালে রকেটটি পাওয়া যায়।

জেলা পুলিশ সুপার মইনুল হক বলেন, রূপগঞ্জের পূর্বাচল উপ-শহরে বিপুল অস্ত্র ও গোলাবারুদ্ধ উদ্ধারের পর ওই জলাশয়ে আরও অস্ত্র আছে কিনা তা তল্লাশি চালানোর জন্য সেচযন্ত্র বসিয়ে পানি নিস্কাশন কাজ চলছে।

বুধবার প্রায় অর্ধেক পানি নিষ্কাশন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, “এক পর্যায়ে পানিতে ডুবুডুবু অবস্থায় একটি বাক্স দেখতে পায় পুলিশ। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে বাক্সটি তুলে খোলা হলে একটি তাজা রকেট শেল পাওয়া যায়।”

পুলিশ সুপার মঈনুল হক বলেন, গত ২ জুন বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের পর থেকেই ওই লেকসহ আশপাশের এলাকায় পুলিশ প্রহরা বসানো হয়েছে। গত ছয়দিন ধরেই পুলিশ লেকের পানি সেচার চেষ্টা করছে। এটি বড় হওয়ায় পানি সেচে সময় লাগছে।

“পানি নিস্কশন শেষ হলে তল্লাশি চালানো হবে। না পাওয়া গেলে অভিযান সমাপ্ত ঘোষণা করা হবে।”

রূপগঞ্জ থানার ওসি ইসমাইল হোসেন জানান, স্থানীয় ব্যবসায়ী, রাজউক ও পানি উন্নয়ন বোর্ড থেকে নেওয়া অন্তত ১০টি পানি নিষ্কাশন যন্ত্র বসিয়ে পূর্বাচল উপ-শহরের ৫ নম্বর সেক্টরের লেকটির পানি সেচার কাজ চলছে।

“এরই মধ্যে লেকের প্রায় অর্ধেক পানি সেচা হয়েছে। আগামীকালের মধ্যে পানি সেচার কাজ শেষ হবে বলে আশা করা হচ্ছে।”

গত বৃহস্পতিবার রাত থেকে পরদিন শুক্রবার দুপুর পর্যন্ত পূর্বাচল উপ-শহরের ৩ ও ৫ নম্বর সেক্টর থেকে দূরবীন, দুটি রকেট লঞ্চার, ৬২ চায়নিজ সাব মেশিনগান, ৪৪টি এসএমজি ম্যাগাজিন, পাঁচটি পিস্তল, ৫৯টি রকেট শেল, ৪২টি হ্যান্ড গ্রেনেড, দুইটি ওয়াকিটকি, বিভিন্ন ধরনের ডিভাইস, টাইম ফিউজসহ বিপুল পরিমাণ গোলা-বারুদ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ডিবি পুলিশ ছয়জনের নাম উল্লেখ করে রূপগঞ্জ থানায় অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছে। এ মামলায় পাঁচ আসামিকে গ্রেপ্তর করা হয়েছে।