খাগড়াছড়িতে নারী নেত্রীকে ‘হয়রানির’ প্রতিবাদ

হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রীকে গ্রেপ্তার ও মামলা দিয়ে হয়রানির অভিযোগ তুলে এর প্রতিবাদে খাগড়াছড়িতে প্রতীকী রাজপথ অবরোধ করেছে কয়েকটি নারী সংগঠন।

খাগড়াছড়ি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 June 2017, 02:45 PM
Updated : 1 June 2017, 02:46 PM

বৃহস্পতিবার বেলা সাড়ে ১০টা থেকে ১১টা পর্যন্ত জেলা সদরের মহাজনপাড়া ও চেঙ্গী ব্রিজ এলাকায় এ কর্মসূচি পালন করা হয়।  

এ সময় বক্তব্য রাখেন হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সভাপতি নিরূপা চাকমা, সাংগঠনিক সম্পাদক দ্বিতীয়া চাকমা, নারী আত্মরক্ষা কমিটির আহ্বায়ক এন্টি চাকমা ও পাহাড়ি ছাত্র পরিষদ কেন্দ্রীয় সদস্য জেসিম চাকমা।

নিরূপা চাকমা বলেন, গত ২৯ নভেম্বর ২০১৫ সালে পার্বত্য চট্টগ্রামের ৮ সংগঠনের উদ্যোগে খাগড়াছড়িতে আয়োজিত জাতিসংঘ ঘোষিত ‘ফিলিস্তিন সংহতি দিবসের’ কর্মসূচিতে আইনশৃঙ্খলা বাহিনী অংশগ্রহণকারীদের উপর হামলা চালায়।

“ফ্যাসিস্ট কায়দায় নিরূপা চাকমা ও দ্বিতীয়া চাকমাকে গ্রেপ্তার করে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে হয়রানি করে।”

নিরূপা অভিযোগ করেন, তাদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার না করায় এখনও প্রতি মাসে তাদেরকে কোর্টে হাজিরা দিতে হয়। এভাবে প্রতিনিয়ত মিথ্যা মামলা দিয়ে হিল উইমেন্স ফেডারেশনসহ ইউপিডিএফভুক্ত সংগঠনের নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে।

তারা নিরূপা চাকমা ও দ্বিতীয়া চাকমার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা ও হয়রানিমূলক মামলাসহ ইউপিডিএফভুক্ত সকল সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানান।