মাশুকের খুনিদের কেউ রক্ষা পাবে না: ইনু

স্কুলছাত্র মাশুক হত্যায় জড়িত কেউ রেহাই পাবে না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 May 2017, 03:25 PM
Updated : 26 May 2017, 03:25 PM

বগুড়া সদরে শুক্রবার মাশুক ফেরদৌসের খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশে জাসদ সভাপতি একথা বলেন।

“মাশুক হত্যার খলনায়ক কে? মাশুক খুনের সাথে জড়িতরা কেউ রক্ষা পাবে না। আমরা বলছি যারা, জড়িত তাদের গ্রেপ্তার করুন। জড়িতদের অবশ্যই ফাঁসির দড়িতে যেতে হবে।”

গত ১৩ মে সন্ধ্যায় বাড়ির পাশে বগুড়া এসওএস স্কুলের ৯ম শ্রেণির ছাত্র মাশুক ফেরদৌস মাশুককে মাথায় আঘাত করে হত্যা করা হয়।

ওই ঘটনায় জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারা ও চাচা মেজবাউল হামিদসহ ১৬ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা হয়েছে।

পুলিশ নাইম নামের এক তরুণকে গ্রেপ্তার করেছে, যে আদালতে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।

সদর উপজেলা পরিষদের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে উপস্থিত জনতার মধ্যে ‘মাশুক ফেরদৌস হত্যার নেপথ্যে’ শীর্ষক একটি লিফলেট বিতরণ করা হয়।

ওই লিফলেটে হত্যা মামলার আসামি মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদ তারার স্কুল দখল, কবরস্থানের টাকা আত্মসাৎ, প্রাথমিক বিদ্যালয়ে দোকান ভাড়া দিয়ে টাকা আত্মসাৎ, ফুরফুরা শরীফের তহবিলের টাকা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ তুলে ধরা হয়।

মন্ত্রী বক্তব্য দিতে মঞ্চে ওঠে নিজেই শ্লোগান দেন, “মাশুক হত্যার বিচার চাই, খুনিদের ফাঁসি চাই।”

তিনি উপস্থিত সমাবেশে আসা জনতার উদ্দেশে বলেন, আপনারা সবাই হাত তুলুন, মাশুক হত্যার বিচার চান কি না।

তখন সবাই হাত তুলে সমর্থন জানায়।

হাসানুল হক ইনু বলেন, “মাশুক হত্যায় জড়িতদের ও চক্রান্তকারীদের বিচার ও সাজা দাবি করছি। বিশ্বাস করি প্রশাসন কঠোরভাবে তার আইন প্রয়োগ করবে।”

প্রশাসন সঠিকভাবে কাজ করলে শেখ হাসিনার সরকারের সুনাম হয়; আর না করলে বদনাম হয় উল্লেখ করে ইনু বলেন, “চোখ বন্ধ করে খুনিদের গ্রেপ্তার করুন। আমরা কাউকে ঘায়েল ও আক্রমণ করতে চাই না। আমরা কারও বাড়িঘর ভাংচুর করব না। বিচার না পেলে পুলিশ অফিস ঘেরাও করব।” 

প্রতিবাদ সমাবেশে জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল হোসেন খান রতনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুল হাই তালুকদার মিরাজ, শফিউদ্দিন মোল্লা, যুগ্ম সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, মাশুকের বাবা কেন্দ্রীয় জাসদ সদস্য ইমদাদুল হক প্রমুখ।