রামগতিতে ইউপি নির্বাচনে সংঘর্ষ, জাল ভোট

লক্ষ্মীপুরের রামগতিতে কেন্দ্র দখলের চেষ্টা, সংঘর্ষ ও জাল ভোটের মধ্য দিয়ে তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 May 2017, 11:46 AM
Updated : 23 May 2017, 11:46 AM

মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট চলে।

সংঘর্ষে পুলিশ, নির্বাচন কর্মকর্তাসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। ভোট কেন্দ্র থেকে ১০ জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।  

সরেজমিনে স্থানীয় চর আলগী ইউনিয়নের ইসলামিয়া দাখিল মাদ্রাসা কেন্দ্রে বেলা ৩টায় একটি ভোট কক্ষে গিয়ে দেখা গেছে, কয়েকজন যুবক সহকারী প্রিসাইডিং কর্মকর্তার কাছ থেকে জোরপূর্বক ব্যালট পেপার নিয়ে বিভিন্ন প্রতিকে সিল মারছেন।

এ সময় সাংবাদিকদের ছবি তুলতে বাধা প্রদান করে ওই যুবক ও তার সঙ্গে থাকা লোকজন। এক পর্যায়ে বাধার মুখে তারা পালিয়ে যায়।

ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার রমিজ উদ্দিন জানান, তাৎক্ষণিকভাবে কেন্দ্রের প্রায় ৩০০ ব্যালট পেপার বাতিল করা হয়েছে।

এদিকে বেলা ১২টার দিকে বড়খেরী ইউনিয়নের হাজীপাড়া নুরানী মাদ্রাসা ও রঘুনাথপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সদস্য প্রার্থীর সমর্থকদের কয়েকটি সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এতে পুলিশের এ এস আই ইমাম হোসেন, সহকারী প্রিসাইডিং অফিসার রিয়াজ উদ্দিন, সদস্য প্রার্থী জমির ও মাকছুদ, জহির চেরাং, জসীম, মনির ও শামছুন্নাহারসহ অন্তত ২০ জন আহত হন।

সহকারী প্রিসাইডিং অফিসার রিয়াজ উদ্দিন জানান, সংঘর্ষের ঘটনায় নুরানী মাদ্রাসা কেন্দ্রে প্রায় ১ ঘণ্টা ভোট গ্রহণ বন্ধ রাখা হয়। এছাড়া নানা অনিয়মের অভিযোগে ১০ জনকে আটক করে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

চর আলগী, বড়খেরী ও চর আব্দুল্লাহ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৮ জন ও সাধারণ সদস্য পদে ৯৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এসব ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৩৮৮ জন।